সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / অ্যালিস্টার কুকের বিদায়ী টেস্টে ইংল্যান্ড দল ঘোষণা

অ্যালিস্টার কুকের বিদায়ী টেস্টে ইংল্যান্ড দল ঘোষণা

সাউদাম্পটন টেস্টে ভারতকে ৬০ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই পাঁচ ম্যাচের সিরিজ ৩-১ ব্যবধানে জিতে নিয়েছে ইংল্যান্ড। সিরিজের নিষ্পত্তি হয়ে যাওয়ায় নিয়মরক্ষার শেস ম্যাচে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষার সুযোগ ছিল স্বাগতিকদের।

কিন্তু অ্যালিস্টার কুক আচমকা অবসরের ঘোষণা দেয়ায় সেটি আর হচ্ছে না। ভারতের বিপক্ষে সিরিজের শেষ টেস্টের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত সোমবার জানিয়ে দিয়েছেন ইংল্যান্ডের সফলতম টেস্ট ব্যাটসম্যান।

আগামী শুক্রবার ওভালে শুরু হবে কুকের বিদায়ী টেস্ট। মাত্র ৩৩ বছর বয়সে অবসরের কারণ হিসেবে নিঃশেষ হয়ে যাওয়ার কথা জানিয়েছেন কুক। জাতীয় দলকে দেয়ার মতো আর কিছুই নাকি বাকি নেই তার। অবসরের ঘোষণা না দিলে শেষ টেস্টের দল থেকে হয়তো বাদ পড়তেন কুক।

এখন পরিবর্তিত পরিস্থিতিতে সেই কুকের শেষটা স্মরণীয় করে রাখতে অভাল টেস্টের জন্য মঙ্গলবার সম্ভাব্য সেরাদলই ঘোষণা করেছে ইংল্যান্ড। আগের ম্যাচের প্রথম একাদশের সঙ্গে শুধু যুক্ত করা হয়েছে অলরাউন্ডার ক্রিস ওকস ও ব্যাটসম্যান ওলি পোপকে।

অনেকদিন ধরে ফর্মে না থাকলেও কুকের অবসরে নতুন এক সংকটে পড়তে যাচ্ছে ইংল্যান্ড। শ্রীলংকার বিপক্ষে পরের সিরিজে হয়তো নতুন দু’জন ওপেনার নিয়ে নামতে হবে তাদের। গত ছয় বছরে টেস্টে উদ্বোধনী জুটিতে ১২জন সঙ্গী পেয়েছেন কুক। কিন্তু কেউই থিতু হতে পারেননি। কুকের বর্তমান সঙ্গী কেটন জেনিংসও ছন্দে নেই। এই পরিস্থিতিতে ভারত সিরিজ শেষে কুকের শূণ্যতা পূরণ করাটা কঠিন হবে ইংল্যান্ডের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লিওঁয়ের জালে পিএসজির গোলোৎসব, এমবাপ্পের ১ হালি

আবারও স্বমহিমায় উজ্জ্বল কিলিয়ান এমবাপ্পে। পায়ে ফোটালেন ফুটবলের শৈল্পিক ফুল। দুর্দান্ত ফুটবল ...

Skip to toolbar