সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / অনুপ্রবেশের দায়ে ৬ ভারতীয় নাগরিক আটক
রাজশাহী জেলা-যুগান্তর

অনুপ্রবেশের দায়ে ৬ ভারতীয় নাগরিক আটক

অনুপ্রবেশের দায়ে রাজশাহীর সাহেবনগর সীমান্তে ছয় ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বুধবার সকালে সীমান্তের জিরো লাইনের ৫০০ গজ ভেতর থেকে তাদের আটক করা হয়।

এরা হলেন- ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার রানীতলা থানার গোপালপুর গ্রামের ইউসুফ সেখ, জাকিরুল সেখ, দ্বীন মোহাম্মদ, আনসারুল, জীবন ও বিটন সেখ।

তাদেরকে রাজশাহীর গোদগাড়ী সীমান্তের সাহেবনগর সীমান্ত ফাঁড়িতে রাখা হয়েছে।

সাহেবনগর সীমান্ত ফাঁড়ির নায়েব সুবেদার আশরাফ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তবে তিনি এ বিষয়ে বিস্তারিত কিছু জানাতে পারেননি।

তবে রাজশাহীস্থ ১, বিজিবি ব্যাটালিয়নের উপঅধিনায়ক মেজর আশিক বুলবুল যুগান্তরকে জানান, আলোচনার মাধ্যমে সমস্যার সমাধানের চেষ্টা করা হচ্ছে। শেষ পর্যন্ত সেটা সম্ভব না হলে আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে।

বিজিবির সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার ভোরের দিকে গোদাগাড়ীর সাহেবনগর সীমান্ত এলাকা দিয়ে ছয় ভারতীয় নাগরিক কয়েকটি গরু ও মহিষ নিয়ে বাংলাদেশ সীমান্তের ভেতরে প্রবেশ করেন।

গরু-মহিষগুলো সাহেবনগর সীমান্ত ফাঁড়ি সংলগ্ন খাটালে রেখে তারা ভারতে ফিরে যাওয়ার চেষ্টা করলে এসময় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) তাদের তাড়া করে। এরপর তারা আর ভারতীয় ভুখণ্ডে ফিরে যেতে পারেনি।

ফলে সীমান্তের এপারে তাদের পেয়ে বিজিবি আটক করে ফাঁড়িতে নিয়ে যায়।

বিজিবি সূত্র আরও জানায়, ঘটনার পরপরই বিজিবির সাহেবনগর ফাঁড়ির পক্ষ থেকে ভারতীয় চরলবনগোলা বিএসএফ ফাঁড়িকে বিষয়টি অবহিত করা হয়।

পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত দিতে বিএসএফ কর্তৃপক্ষকে জানানো হলে আটক ছয়জনের পরিচয় শনাক্তের আগে তাদের গ্রহণে আপত্তি জানায়।

ফলে বুধবার সন্ধ্যা পর্যন্ত আটক ভারতীয় নাগরিকদের সাহেবনগর সীমান্ত ফাঁড়িতেই রাখা হয়েছিল।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক বিজিবির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, আটককৃতদের ভারতীয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তরের উদ্যোগ নেয়া হয়েছিল। কিন্তু তারা নিজেরাই জটিলতা তৈরি করায় আটক ছয়জনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভাঙ্গুড়ায় পূজা দেখতে গিয়ে প্রাণ হারালেন যুবক

পাবনার চাটমোহরে পূজা দেখতে গিয়ে পানিতে ডুবে প্রাণ হারালেন মিল্টন দাস (২৫) ...

Skip to toolbar