সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / উদ্বোধনের অপেক্ষায় বঙ্গবন্ধু হাইটেক সিটি রেলস্টেশন

উদ্বোধনের অপেক্ষায় বঙ্গবন্ধু হাইটেক সিটি রেলস্টেশন

গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটি রেলস্টেশনের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। চলতি মাসের যে কোনো দিন স্টেশনটি উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

রেলস্টেশন কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, বঙ্গবন্ধু হাইটেক পার্কের জন্য মির্জাপুর ও মৌচাক স্টেশনের মধ্যবর্তী কালিয়াকৈরে একটি বি-ক্লাস স্টেশন নির্মাণ করা হয়েছে। সরকারি অর্থায়নে এ স্টেশনটি নির্মাণে ব্যয় হয়েছে ৩৪ কোটি ৮৪ লাখ ২৮ হাজার ৭৯৪ টাকা ছিল। অত্যন্ত চমৎকার এ স্টেশনটি ছোট হলেও মূল ডিজাইন কমলাপুর রেলস্টেশনের মতো করা হয়েছে। এ স্টেশনে ঢাকা থেকে কয়েক ধাপে ট্রেন চলাচল করবে। ইতিমধ্যে রাজশাহী থেকে ঢাকাগামী ও ঢাকা থেকে রাজশাহীগামী সকালে ও বিকালে দুটি করে আন্তঃনগর ট্রেনে এখান থেকে যাত্রী উঠা-নামার জন্য রেল কর্তৃপক্ষের কাছে প্রস্তাব করা হয়েছে।

রেলস্টেশন নির্মাণকারী প্রতিষ্ঠান ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের প্রকৌশলী সাইদুল ইসলাম জানান, রেলস্টেশনের কাজ শেষ পর্যায়ে। রেল কর্তৃপক্ষের নির্দেশমতে ত্রুটি কিংবা কিছু বর্ধিত কাজ করা হচ্ছে। আমরা আগামী মাসের প্রথম সপ্তাহে স্টেশনটি রেল কর্তৃপক্ষের কাছে বুঝিয়ে দেব।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, চলতি মাসের যে কোনো দিন প্রধানমন্ত্রী এ স্টেশনটি উদ্বোধন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভাঙ্গুড়ায় পূজা দেখতে গিয়ে প্রাণ হারালেন যুবক

পাবনার চাটমোহরে পূজা দেখতে গিয়ে পানিতে ডুবে প্রাণ হারালেন মিল্টন দাস (২৫) ...

Skip to toolbar