সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / বাঁধ নির্মাণে প্রবাসীদের কাছে অনুদান চাইলেন ইমরান খান
Imran Khan, chairman of the Pakistan Tehreek-e-Insaf (PTI) gestures while addressing his supporters during a campaign meeting ahead of general elections in Islamabad, Pakistan, July 21, 2018. REUTERS/Athit Perawongmetha

বাঁধ নির্মাণে প্রবাসীদের কাছে অনুদান চাইলেন ইমরান খান

নতুন একটি বাঁধ নির্মাণে অর্থ সহায়তা করতে দেশবাসী ও প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আগেই ধারন করা একটি রেকর্ডে জাতির উদ্দেশ্যে দেয়া এক ভাষণে তিনি বলেন, চলমান পানি সঙ্কট দেশের জন্য সবচেয়ে বড় প্রতিকূলতা।

হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, আগামী সাত বছরের মধ্যে যদি নতুন কোনো জলাধার নির্মাণ করা না হয়, তবে দেশে জলশূন্য অবস্থা দেখা দিতে পারে।

ইমরান খান বলেন, প্রবাসী পাকিস্তানিরা, বিশেষ করে যারা ইউরোপে বসবাস করেন, তারা প্রধানমন্ত্রীর তহবিলে অন্তত একশ ডলার করে দান করতে পারেন। বাঁধ নির্মাণের জন্য কোনো দেশ ঋণ দিতে চাচ্ছে না জানিয়ে তিনি বলেন, দেশ এখন অতিরিক্ত ঋণের বোঝা বহন করছে।

পাকিস্তানের এই নতুন প্রধানমন্ত্রী বলেন, সরকারের বিভিন্ন দফতর থেকে আমাকে বলা হয়েছে যে অর্থনীতি ও জ্বালানি খাতে পাকিস্তান ব্যাপক প্রতিকূলতার মধ্যে রয়েছে।

তিনি বলেন, পাকিস্তান যখন স্বাধীন হয়, তখন প্রতি প্রকিস্তানি পাঁচ হাজার ছয়শ ঘনমিটার পানি ব্যবহার করতে পারতেন। কিন্তু তা কমে এখন একহাজার ঘনমিটারে গিয়ে দাঁড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অবশেষে মি টু ঝড়ে মন্ত্রিত্ব ছাড়লেন এমজে আকবর

সামাজিক যোগাযোগ মাধ্যমে রটে যাওয়া খবর অবশেষে সত্য হল। ৩ দিন আগের ...

Skip to toolbar