সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তাদের মতবিনিময়সভা

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তাদের মতবিনিময়সভা

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তাদের নিয়ে মতবিনিময়সভা করেছেন মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

বৃহস্পতিবার হাইকমিশনার মহ.শহীদুল ইসলামের সভাপতিত্বে মিশনের সম্মেলন কক্ষে এ মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়।

সভায় মন্ত্রিপরিষদ সচিব বলেন মালয়েশিয়া এবং বাংলাদেশের মধ্যকার দ্বি-পাক্ষিক সম্পর্ক অত্যন্ত নীবিড়। আর এ সম্পর্কের কারনে অবৈধ শ্রমিকরা বৈধ হতে পেরেছেন।

দূতাবাসের কর্মকর্তাদের অক্লান্ত পরিশ্রমের কারনে শ্রমিকরা বৈধ হতে পেরেছেন। অনেকে সাগরপথে পাসপোর্ট, ভিসা ছাড়াই এসেছেন। তাদের সরকারি নিয়মের মধ্যেই দেশে ফেরত প্রদানের নির্দেশ দেন তিনি।

এছাড়া তিনি বলেন মালয়েশিয়া বাংলাদেশ দূতাবাসে চমৎকার টিমওয়ার্ক আছে যা লক্ষ্য অর্জনের পূর্বশর্ত। এ ধরনের টিমওয়ার্ক অন্যান্য দূতাবাসের ক্ষেত্রে অনুসরনীয় হতে পারে।

তিনি আরও বলেন চলমান রোহিঙ্গা সমস্যা সমাধানে ভ্রাতৃপ্রতিম মালয়েশিয়া সরকার আমাদের পাশে রয়েছেন।

মতবিনিময় সভায় হাই কমিশনার মহ.শহীদুল ইসলাম দূতাবাসের ডিজিটাল পদ্ধতিতে সেবা প্রদান, নতুন কর্মসংস্থান, বাংলাদেশকে সোর্স কান্ট্রি হিসেবে স্বীকৃতি প্রদান এবং জি টু জি প্লাস পদ্ধতি চলমান থাকা সম্পর্কে অবগত করেন।

এ সময় উপস্থিত ছিলেন ডেপুটি হাইকমিশনার ওয়াহিদা আহমেদ, ডিফেন্স উইং প্রধান এয়ার কমডোর হুমায়ূন কবির, শ্রম কাউন্সিলর সায়েদুল ইসলাম, মিনিস্টার পলিটিক্যাল রইছ হাসান সারোয়ার, ফার্স্ট সেক্রেটারি মো. মাসুদ হোসাইন, প্রথম সচিব (শ্রম) হেদায়েতুল ইসলাম মন্ডল, কমার্শিয়াল উইং রাজিবুল আহসান, পাসপোর্ট ও ভিসা শাখার ফার্স্ট সেক্রেটারি মো. মশিউর রহমান তালুকদার, প্রথম সচিব তাহমিনা ইয়াছমিন, দ্বিতীয় সচিব ফরিদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অবশেষে মি টু ঝড়ে মন্ত্রিত্ব ছাড়লেন এমজে আকবর

সামাজিক যোগাযোগ মাধ্যমে রটে যাওয়া খবর অবশেষে সত্য হল। ৩ দিন আগের ...

Skip to toolbar