সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ২

জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ২

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে দুই গেরিলা নিহত হয়েছেন। নিহতরা হলেন, লিয়াকত আহমেদ ও ফুরকান।

মঙ্গলবার কুপওয়াড়া জেলার হান্দওয়াড়া এলাকায় ওই সংঘর্ষে নিহত গেরিলারা লস্কর-ই-তাইয়্যেবার সদস্য বলে বলা দাবি করা হয়েছে।

নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা জানিয়েছেন, ল্যানগেট এলাকায় গেরিলাদের উপস্থিতির কথা জানতে পেরে সেনাবাহিনীর ৩০ রাষ্ট্রীয় রাইফেলস ও পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের সদস্যরা যৌথভাবে সোমবার রাত আড়াইটার দিকে গোটা এলাকা ঘিরে ফেলে অভিযান চালায়।

গেরিলারা এ সময় যৌথবাহিনীকে টার্গেট করে গুলিবর্ষণ করলে নিরাপত্তা বাহিনী পাল্টা গুলিবর্ষণ করে। এরপরেই উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হলে দুই গেরিলা নিহত হয়। নিরাপত্তা বাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালাচ্ছে।

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদী জনতা সড়কে নেমে নিরাপত্তা বাহিনীকে টার্গেট করে পাথর নিক্ষেপের পাশাপাশি বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। নিরাপত্তা বাহিনী কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে মারমুখী জনতাকে নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়।

কর্তৃপক্ষ সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ওই ঘটনাকে কেন্দ্র করে হান্দওয়াড়া এলাকায় ইন্টারনেট পরিষেবা স্থগিত করেছে।

এছাড়া কুপওয়াড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে গোলযোগপূর্ণ এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

এদিকে সোমবার কুপওয়াড়া জেলার একটি ব্যাংকের নিরাপত্তার দায়িত্বে থাকা মুহাম্মদ হুসেন নামে এক পুলিশ কনস্টেবলের লাশ উদ্ধারে ওই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অবশেষে মি টু ঝড়ে মন্ত্রিত্ব ছাড়লেন এমজে আকবর

সামাজিক যোগাযোগ মাধ্যমে রটে যাওয়া খবর অবশেষে সত্য হল। ৩ দিন আগের ...

Skip to toolbar