সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / তালেবান হামলায় আফগানিস্তানে সরকারি বাহিনীর ৩৫ সদস্য নিহত

তালেবান হামলায় আফগানিস্তানে সরকারি বাহিনীর ৩৫ সদস্য নিহত

আফগানিস্তানের কুন্দুজ, জাওজান ও সামানগানপ্রদেশে তালেবান জঙ্গিদের পৃথক হামলায় নিরাপত্তা বাহিনী এবং সরকারপন্থী যোদ্ধাদের অন্তত ৩৫ সদস্য নিহত হয়েছে।

কুন্দুজ প্রাদেশিক পরিষদের প্রধান মুহাম্মাদ ইউসুফ আইয়ুবি জানান, কুন্দুজের দাস্তি আরচি এলাকার একটি চেকপয়েন্টে তালেবানের হামলায় নিরাপত্তা বাহিনীর ১৩ সদস্য নিহত ও ১৫ জন আহত হন। গত রোববার থেকে ভয়াবহ সংঘর্ষ শুরু হয় এবং মঙ্গলবার সকাল পর্যন্ত তা চলে।

এদিকে জাওজানপ্রদেশের পুলিশপ্রধান ফকির মুহাম্মাদ জাওয়ানি জানিয়েছেন, প্রদেশের খামিয়াব জেলার কয়েক দিক থেকে সেনাসদর দফতরে তালেবান হামলা চালায়। হামলার মুখে আফগান বাহিনীকে সদর দফতর থেকে প্রত্যাহার করা হয়।

জাওয়ানি বলেন, তালেবানরা ভয়াবহ হামলা চালায় এবং আমরা চাইনি বেসামরিক লোকজনের ঘরবাড়ি ধ্বংস হোক কিংবা বেসামরিক লোকজন মারা যাক।

তিনি জানান, ওই সংঘর্ষে অন্তত আট পুলিশ নিহত ও তিনজন আহত হয়েছেন। বন্দুকযুদ্ধের সময় সাত তালেবান নিহত ও আটজন আহত হন।

অন্যদিকে সামানগানপ্রদেশের দারা সুফি জেলায় তালেবানের হামলায় ১৪ পুলিশ ও সরকারপন্থী যোদ্ধা নিহত এবং ছয়জন আহত হয়েছেন। এ সংঘর্ষে তিন তালেবান নিহত হয়েছেন বলে প্রাদেশিক মুখপাত্র সিদিক আজিজি জানিয়েছেন।

কুন্দুজ ও জাওজানপ্রদেশে হামলার দায় স্বীকার করেছে তালেবান। এ জঙ্গিগোষ্ঠীর মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ বলেছেন, তাদের যোদ্ধারা এ হামলা চালিয়েছে। তবে সামানগান হামলা সম্পর্কে তিনি কিছু বলেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অবশেষে মি টু ঝড়ে মন্ত্রিত্ব ছাড়লেন এমজে আকবর

সামাজিক যোগাযোগ মাধ্যমে রটে যাওয়া খবর অবশেষে সত্য হল। ৩ দিন আগের ...

Skip to toolbar