সর্বশেষ সংবাদ
Home / লাইফস্টাইল / বেতন পেলেই যা ভাবে বেশিরভাগ মানুষ

বেতন পেলেই যা ভাবে বেশিরভাগ মানুষ

ধনী-দরিদ্র নির্বিশেষ বেতন নিয়ে মানুষের উৎসাহ আজীবনের। জানেন কি, বেতন পেলেই সাধারণত কী কী ভাবেন বেশিরভাগ মানুষ?

আসুন জেনে নেই বেতন পেলেই যা ভাবে বেশিরভাগ মানুষ।

বেতন ভরসা

উফ! এত ক্ষণে এল! মোবাইলে বেতন ঢোকার টেক্সট এলেই বেশির ভাগ মানুষেরই প্রথম প্রতিক্রিয়া হয় এমন। সকলেই যেন হাঁফ ছেড়ে বাঁচেন। একটা বড় চিন্তার মুক্তি ঘটে এই মেসেজের মাধ্যমেই। যারা দিন আনি দিন খাই মানুষ, তাদের কাছেও বেতন হাতে পাওয়ার মতো ভরসা আর কিছুতে নেই।

নতুন আমানত

টাকা-পয়সা জমানোর চিন্তা সারা ক্ষণই ঘুরঘুর করে মাথায়? ধরে নেওয়া হয় এই শ্রেণির মানুষরা সাধারণত বেতন এলেই পরিকল্পনা করে ফেলেন কোথায় কী ভাবে কত টাকা রাখবেন। কোথাও নতুন কোনও আমানত চালু করবেন কি না।

টুকটাক কেনাকাটা

তবে কিছু হুজুগে কেনাকাটায় আগ্রহী মানুষও আছেন, যারা বেতনের খবর এলেই সারা মাসের কেনাকাটার হিসাব কষতে থাকেন। বেতন এলেই পারলে সে দিনই তারা সেরে নেন টুকটাক কেনাকাটা।

ব্যস্ততা

কারও কারও আবার বেতনের দিনটাই ইএমআই-এর বিল জমা দেওয়ার দিন। তাই বেতন ঢুকলেই তারা ব্যস্ত হয়ে পড়েন সে সব বিল জমা দিতে। বেতনের টেক্সট তাদের আরও ব্যস্ত করে তোলে।

চ্যালেঞ্জ

অনেকে আবার বুঝেই উঠতে পারেন না সারা মাস কী করে এত খরচ হয়ে যায়! মাসের শেষে তাদের টাকা জমানোর দুরাবস্থা দেখে বেতন ঢুকলেই তারা খরচ কমানোর বিষয়ে চিন্তিত হয়ে পড়েন। তাই বেতন পাওয়া তাদের কাছে একটা চ্যালেঞ্জই বটে!

বন্ধুদের সঙ্গে আড্ডা

অনেকের কাছে আবার বেতনের দিন মানেই বন্ধুদের সঙ্গে ডাইন আউট বা মজা করার দিন। তাই অফিস সেরেই বন্ধুর দল জুটিয়ে সময় কাটাতে চান তারা। বেতনের টেক্সট এলেই তারা ব্যস্ত হয়ে পড়েন বন্ধুদের সঙ্গে দেখা করার আয়োজন করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কখন সন্তানের হাতে মোবাইল দেবেন?

শিশু কাঁদছে। তাকে ভোলাতে তার হাতে তুলে দিচ্ছেন মোবাইল। বাবা-মা জরুরি কাজে ...

Skip to toolbar