সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের সমাবেশ অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের সমাবেশ অনুষ্ঠিত

রোহিঙ্গাদের ওপর নিপীড়ন-নির্যাতনের প্রতিবাদে এবং মিয়ানমারে ফিরিয়ে নেয়ার দাবিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের সামনে সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

২০১৭ সালের ২৫ আগস্ট মিয়ানমার সেনাবাহিনীর অভিযান শুরু হওয়ার পর প্রায় ১১ লাখেরও বেশি রোহিঙ্গা সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে আশ্রয় গ্রহণ করে।

সমাবেশে বক্তারা মিয়ানমারের সেনাবাহিনীর বিরুদ্ধে হত্যা, গণহত্যা, ধর্ষণ, লুট এবং অগ্নিসংযোগের অভিযোগ আনেন।

বক্তারা বলেন, রোহিঙ্গাদের ওপর যে অন্যায় করা হয়েছে, তার বিচারের দাবিতে বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে।

১০ সেপ্টেম্বর দুপুরে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র সদর দফতরের সামনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ, মেরিল্যান্ড স্টেট আওয়ামী লীগ, ভার্জেনিয়া স্টেট আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সহযোগিতায় অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ।

সভায় বক্তব্য রাখেন মেরিল্যান্ড স্টেট আওয়ামী লীগ সভাপতি শেখ সেলিম, ভার্জেনিয়ায় স্টেট আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জিআই রাসেল, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, বাগডিসি সভাপতি মোহাম্মদ আলমগীরসহ আরও অনেকে।

সভায় ওয়াশিংটন, মেরিল্যান্ড, ভার্জেনিয়া, কানেকটিকাট, পেনসালভানিয়াসহ বিভিন্ন স্টেট থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

সভায় যুক্তরাষ্ট্রে অবস্থানরত জাতির জনক বঙ্গবন্ধু হত্যাকারী মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রাশেদ চৌধুরী ও আশরাফুজ্জামানকে ফিরিয়ে দেয়ার দাবি জানানো হয়।

সমাবেশ শেষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সামাদ আজাদের নেতৃত্বে পররাষ্ট্র দফতরে স্মারকলিপি হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রী আজ সৌদি আরব যাচ্ছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ তিন দিনের সফরে সৌদি আরব যাচ্ছেন। সেখানে তিনি ...

Skip to toolbar