সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / কামরানসহ সিলেটের ৪ আ’লীগ নেতার হাতে শোকজের চিঠি

কামরানসহ সিলেটের ৪ আ’লীগ নেতার হাতে শোকজের চিঠি

সিলেট সিটি নির্বাচনে নৌকার পরাজয়ের জেরে স্থানীয় আওয়ামী লীগের ৪ শীর্ষ নেতাকে শোকজ করেছে কেন্দ্রীয় কমিটি। তারা হলেন- কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আ’লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

সোমবার দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক স্বাক্ষরিত শোকজের চিঠি কুরিয়ারের মাধ্যমে পাঠানো হয়। মঙ্গলবার শোকজের চিঠি পাওয়ার কথা স্বীকার করেছেন মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন অহমদ। চিঠি পাওয়ার ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর জবাব দিতে বলা হয়েছে। সিটি নির্বাচনে দলের প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানের পরাজয়ের পর দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সিলেট সফর করে দায়ী নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষণা দেন।

এরপরই কিছু নেতাকে শোকজ করা হতে পারে বলে আলোচিত হচ্ছিল। আলোচনায় অনেকের নাম উঠে এলেও শোকজ করা হয় মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানসহ চারজনকে। এর মধ্যে কামরানকে সাংগঠনিক ব্যর্থতা ও বাকি তিনজনকে সিটি নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে কাজ না করার অভিযোগে শোকজ করা হয়।

দীর্ঘদিন মহানগর কমিটির সভাপতির দায়িত্বে থাকার পরও নগরীর সব ক’টি ওয়ার্ড কমিটি গঠনে কামরানের ব্যর্থতা এবং নির্বাচনে ৭টি ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী দিতে না পারা ও সিলেট মহানগরে আওয়ামী লীগের কার্যালয় না থাকার কারণে কামরানের কাছে জবাব চাওয়া হয়েছে। অপরদিকে গত সিটি নির্বাচনে কামরানের পরাজয়ের পর দলের একাধিক নেতার বিরুদ্ধে কামরানের পক্ষে কাজ না করার অভিযোগ ওঠে। কেন্দ্রের কাছেও এ নিয়ে অভিযোগ করেন কামরান। এসব অভিযোগ তদন্তে সিলেট সফর করেন দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এরপরই কারণ দর্শানোর নোটিশ দেয়া হল।

উল্লেখ্য, সিলেট সিটি নির্বাচনে প্রথমবারের মতো দলীয় প্রতীকে মেয়র নির্বাচনে ধানের শীষের কাছে হেরে যায় নৌকা। বিএনপির আরিফুল হক চৌধুরী ৯২ হাজার ৫৮৮ ভোট পেয়ে টানা দ্বিতীয়বার মেয়র নির্বাচিত হন। বদরউদ্দিন আহমদ কামরান পান ৮৬ হাজার ৩৯২ ভোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভাঙ্গুড়ায় পূজা দেখতে গিয়ে প্রাণ হারালেন যুবক

পাবনার চাটমোহরে পূজা দেখতে গিয়ে পানিতে ডুবে প্রাণ হারালেন মিল্টন দাস (২৫) ...

Skip to toolbar