সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / মালয়েশিয়ার রাবার ছাড়া নিয়ন্ত্রণ হারাত বিশ্বের জনসংখ্যা’

মালয়েশিয়ার রাবার ছাড়া নিয়ন্ত্রণ হারাত বিশ্বের জনসংখ্যা’

উঠতি মালয়দের ‘রসিক দাদু’ প্রধানমন্ত্রী মাহথির মোহাম্মদের ৯২ বছর বয়সেও রসিকতার ঝোঁক এতটুকু কমেনি। মিছিল মিটিংয়ে তো করেনই এবার আন্তর্জাতিক ফোরামেও ‘রসের’ ফোঁড়ন কাটলেন মাহাথির।

রাবারবিষয়ক এক আন্তর্জাতিক সম্মেলনে বক্তব্য দিতে গিয়ে তিনি বলেন, মালয়েশিয়ার রাবার ছাড়া বিশ্বের জনসংখ্যা নিয়ন্ত্রণের বাইরে চলে যেত। এ কথায় উচ্চ হাসিতে ফেটে পড়েন উপস্থিত শ্রোতারা। মঙ্গলবার ৪ সেপ্টেম্বর থেকে শুরু হয় এ সম্মেলন।

মালয়েশিয়ার রাবার দিয়ে জন্মনিয়ন্ত্রণের সামগ্রী কনডম তৈরি করা হয়। দেশটিতে চলমান ৯ম ইন্টারন্যাশনাল রাবার গ্লোভ কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ২০১৮ সম্মেলনে মঙ্গলবার দেশটির রাবারের মান তুলে ধরতেই এ মন্তব্য করেন। দেশ-বিদেশের অসংখ্য ব্যবসায়ীসহ বহু রাজনৈতিক ব্যক্তিত্ব তার উদাহরণ শুনে হাসতে শুরু করেন

দ্য স্টার জানায়, সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখছিলেন মাহাথির। এ সময় তিনি বলেন, মালয়েশিয়ার ক্রমবর্ধমান রাবার শিল্প বিশাল অবদান রেখে যাচ্ছে। এটা শুধু যে অর্থনীতিকে সমৃদ্ধ করছে তা-ই নয়, একই সঙ্গে মানবতার সেবাও করছে।

একটু হালকা মেজাজে তিনি বলেন, ‘রাবার গ্লাভস (কনডম) অসংখ্য মানুষের জন্ম থামিয়ে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।’ তিনি বলেন, ‘কনডম ছাড়া বিশ্বকে কল্পনা করুন তো। যদি বর্তমান বিশ্বের জনসংখ্যা ৭০০ কোটি হয় তাহলে কোনো জন্মনিয়ন্ত্রণ ব্যবস্থা না থাকলে তা এতদিনে ১০০০ কোটিতে পৌঁছে যেত।

তাই আবারও বলি, রাবার মানবতার সেবায় বিরাট এক অবদান রেখে যাচ্ছে। তার এ বক্তব্য দেয়ার সঙ্গে সঙ্গে উপস্থিত দর্শক ও শ্রোতাদের মধ্যে হাসির রোল পড়ে যায়। হাততালি দিয়ে তারা মাহাথিরকে অভিনন্দন জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে

দলীয় নেতৃত্বের পরীক্ষায় আগামী এক বছরের জন্য টিকে গেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা ...

Skip to toolbar