সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / রোনাল্ডোবিহীন পর্তুগালের কাছে ইতালির হার

রোনাল্ডোবিহীন পর্তুগালের কাছে ইতালির হার

২০১৮ বিশ্বকাপের বাছাইপর্ব থেকে অভাবনীয় বিদায়ের পর বিগতযৌবনা ইতালির ফুটবলকে কক্ষপথে ফেরাতে জাতীয় দলের কোচের দায়িত্ব তুলে দেয়া হয়েছে রবার্তো মানচিনির হাতে। কিন্তু কোনো টোটকাতেই কাজ হচ্ছে না। হতাশার বৃত্তেই আটকে আছে ইতালি।

উয়েফা নেশন্স লিগে পোল্যান্ডের সঙ্গে কষ্টার্জিত ড্রয়ের পর দ্বিতীয় ম্যাচে আরও বড় ধাক্কা খেল চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। সোমবার লিসবনে রোনাল্ডোবিহীন পর্তুগালের কাছে ১-০ গোলে হেরেছে ইতালি। আজ্জুরিরা দুঃসময়ের ঘেরাটোপে আটকে থাকলেও দলের প্রাণভোমরাকে ছাড়া দিব্যি এগিয়ে যাচ্ছে ইউরো চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপের পর জাতীয় দল থেকে দুই ম্যাচের জন্য বিশ্রাম নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু তার অনুপস্থিতির তেমন কোনো প্রভাব পড়েনি পর্তুগালের পারফরম্যান্সে। তিনদিন আগে প্রীতি ম্যাচে গত বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়ার সঙ্গে ড্র করেছিল তারা। এবার ইতালিকে হারিয়ে শুভসূচনা করল নেশন্স লিগে। এক জয়েই গ্র“পের শীর্ষে উঠে এসেছে পর্তুগাল।

৪৮ মিনিটে ব্র“মার ক্রস থেকে ম্যাচের ভাগ্য নির্ধারণী একমাত্র গোলটি করেন আন্দ্রে সিলভা। ইতালির ক্লাব এসি মিলান থেকে এ মৌসুমে ধারে সেভিয়ায় যোগ দেয়া এই পর্তুগিজ ফরোয়ার্ড নিজের বন্ধুদের হারিয়ে দারুণ খুশি, ‘ইতালি জাতীয় দলে আমার কিছু বন্ধু আছে। কিন্তু মাঠে নামলেই আমি বন্ধুত্ব ভুলে যাই। ওদের হারিয়ে আমি সত্যিই খুশি। যোগ্য দল হিসেবেই আমরা জিতেছি।’

রোনাল্ডোকে ছাড়া দলের উজ্জীবিত পারফরম্যান্সে পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোসও মহাখুশি, ‘বিশ্বের সেরা খেলোয়াড়কে ছাড়াই আমরা যথেষ্ট শক্তিশালী। ক্রিশ্চিয়ানো থাকলে শক্তি আরও বাড়ে। কিন্তু আপাতত সে এখানে নেই। যারা সুযোগ পেয়েছে, তারা দেখিয়ে দিয়েছে পর্তুগালের কত বিকল্প আছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লিওঁয়ের জালে পিএসজির গোলোৎসব, এমবাপ্পের ১ হালি

আবারও স্বমহিমায় উজ্জ্বল কিলিয়ান এমবাপ্পে। পায়ে ফোটালেন ফুটবলের শৈল্পিক ফুল। দুর্দান্ত ফুটবল ...

Skip to toolbar