সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / শহিদুল আলমের গ্রেফতারে স্তম্ভিত ব্রিটিশ তারকা কনি হক

শহিদুল আলমের গ্রেফতারে স্তম্ভিত ব্রিটিশ তারকা কনি হক

বিখ্যাত আলোকচিত্রী শহিদুল আলমকে গ্রেফতারের ঘটনায় ব্রিটিশ টেলিভিশন তারকা কনি হক বাংলাদেশকে নিয়ে তার গর্ব হারিয়ে ফেলেছেন বলে মন্তব্য করেছেন। শুক্রবার বাংলাদেশ হাই কমিশনের সামনে এক বিক্ষোভে অংশ নেন কনি হক।-খবর বিবিসি বাংলার।

এক ভিডিও বার্তায় তিনি বলেন, শহিদুল আলমের সঙ্গে বাংলাদেশে যে আচরণ করা হয়েছে তাতে তিনি স্তম্ভিত।

তার মতে, কারও বিশ্বাসের জন্য তাকে জোর করে ধরে নিয়ে কারাগারে আটকে রাখার মতো কাজ যে বাংলাদেশ সরকার করতে পারে তা আমি ভাবিনি। কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে এটা বোঝা যাচ্ছে এই ভাবনা মোটেই ঠিক ছিল না। আমার দেশ, যাকে নিয়ে আমি এত গর্ব করতাম, লোকে এখন মনে করে সেদেশে খুবই আপত্তিকর এক সরকার ক্ষমতায় আছে।”

কনি হক আরও বলেছেন, তিনি মনে করেন শহিদুল আলম মুক্তি পাবেন এবং ন্যায়বিচার পাবেন।

শহিদুল আলমের মুক্তির ব্যাপারে কনি হক সোশ্যাল মিডিয়াতেও সরব। এর আগেও তিনি শহিদুল আলমের গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে টুইট করেছেন।

নব্বুইয়ের দশকে তিনি বিবিসি টেলিভিশনের জনপ্রিয় এক অনুষ্ঠান ব্লু পিটারের উপস্থাপক ছিলেন। লেবার পার্টির এমপি রূপা হক তার বোন। শহিদুল আলমের মুক্তির দাবি জানিয়ে রূপা হকও বিবৃতি দিয়েছেন এবং বাংলাদেশের ওপর চাপ দেয়ার জন্য ব্রিটিশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

গত ৫ আগস্ট শহিদুল আলমকে বাংলাদেশের পুলিশ আটক করে। তার বিরুদ্ধে ইন্টারনেটে সামাজিক মাধ্যম ব্যবহার করে অসত্য এবং উস্কানিমূলক তথ্য ছড়ানোর অভিযোগে তথ্য-প্রযুক্তি আইনে মামলা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অবশেষে মি টু ঝড়ে মন্ত্রিত্ব ছাড়লেন এমজে আকবর

সামাজিক যোগাযোগ মাধ্যমে রটে যাওয়া খবর অবশেষে সত্য হল। ৩ দিন আগের ...

Skip to toolbar