সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / এবার চীনেও গাড়ি হামলা
This picture taken on September 12, 2018 shows medical workers transferring an injured person in a hospital after a man drove into a crowded public square in Hengdong, China's central Hunan province. - A driver ploughed into a crowded public square in China, killing nine and injuring 46, local officials said on September 12. (Photo by STR / AFP) / China OUT

এবার চীনেও গাড়ি হামলা

ফ্রান্স, জার্মানি, ব্রিটেন ও বেলজিয়ামের পর এবার চীনেও গাড়ি হামলা। হুনান প্রদেশের হেংডং শহরে পথচারীদের ভিড়ে ভয়াবহ গাড়ি হামলার ঘটনা ঘটেছে। এতে ঘটস্থলেই নিহত হয়েছেন ৯ জন। আহত হয়েছেন আরও অন্তত ৪৬ জন। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

হামলার পরপরই ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। আটক করা হয়েছে গাড়িচালককে। সম্প্রতি বিশ্বের বিভিন্ন দেশে গাড়ি হামলার ঘটনা বৃদ্ধি পেয়েছে। তবে চীনে গাড়ি হামলার ঘটনা এটাই প্রথম। খবর এএফপি, ইউএস নিউজের।

বুধবার সন্ধ্যায় হেংডং শহরের একটি ব্যস্ততম স্কয়ারে গাড়ি নিয়ে হামলাটি চালায় এক ব্যক্তি। ওই সময় নদী পাড়ের ওই স্কয়ারে কয়েকশ’ মানুষ ছিলেন। ভিড়ের মধ্যে গাড়ি চালিয়ে বেশ কয়েকজনকে চাপা দেয় ওই ব্যক্তি।

একটু পরেই গাড়ি থেকে নেমে ছুরি নিয়ে লোকজনের ওপর ঝাঁপিয়ে পড়ে। স্থানীয় সরকারি কর্মকর্তারা বলেন, শহরের ব্যস্ত বিনজিয়াং স্কয়ারে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে এক ব্যক্তি লাল রঙের একটি স্পোর্টস কার (এসইউভি) পথচারীদের ওপর তুলে দেয়। প্রত্যক্ষদর্শীরা জানান, এরপর গাড়ি থেকে নেমেই পথচারীদের ওপর ছুরি হামলা করে সে।

চীনের সংবাদ মাধ্যমে হামলার ভিডিও প্রকাশ করা হয়েছে। ভিডিওতে লোকজনকে দৌড়াতে দেখা যায়। রাস্তায় কয়েকজনকে পড়ে থাকতেও দেখা যায়। ঘটনার পর দ্রুতই অকুস্থলে পৌঁছে যায় পুলিশ এবং গাড়িচালককে আটক করে।

কিছুক্ষণের মধ্যে গাড়িচালকের পরিচয় প্রকাশ করা হয়। তার নাম প্রইয়াং জানয়ুন (৫৪)। সে অগ্নিসংযোগ ও হামলার অভিযোগে বেশ কয়েক বছর কারাগারে ছিল বলে জানিয়েছে পুলিশ। তবে এটা সন্ত্রাসী হামলা কিনা সে বিষয়ে চীনের গণমাধ্যমে কিছু বলা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অবশেষে মি টু ঝড়ে মন্ত্রিত্ব ছাড়লেন এমজে আকবর

সামাজিক যোগাযোগ মাধ্যমে রটে যাওয়া খবর অবশেষে সত্য হল। ৩ দিন আগের ...

Skip to toolbar