সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / মঈনকে ‘ওসামা’ বলে ডেকেছিল এক অস্ট্রেলীয় ক্রিকেটার

মঈনকে ‘ওসামা’ বলে ডেকেছিল এক অস্ট্রেলীয় ক্রিকেটার

ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলীকে ‘ওসামা’ বলে ডেকেছিলেন অস্ট্রেলিয়ার এক খেলোয়াড়। ২০১৫ সালের অ্যাশেজ সিরিজ চলার সময় এমন ঘটনা ঘটেছিল বলে তিনি দাবি করেছেন। তবে সেই খেলোয়াড়ের নাম উল্লেখ করেননি তিনি।

প্রতিদ্বন্দ্বী খেলোয়াড়দের প্রতি অস্ট্রেলীয় ক্রিকেটারদের রূঢ় আচরণেরও সমালোচনা করেন মঈন। তবে এ নিয়ে তদন্তে নেমেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। কার্ডিফের ওই খেলার আয়োজক ছিল ইংল্যান্ড এবং ৩-২ এ সিরিজ জিতেছিল দেশটি।

ব্রিটেনে জন্ম নেয়া ৩১ বছর বয়সী মঈন আলী তার প্রকাশিত হতে যাওয়া আত্মজীবনীতে এ অভিযোগ করেছেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার মুখপাত্র বলেন, এ ধরনের মন্তব্য অগ্রহণযোগ্য। আমাদের খেলা কিংবা সমাজে এমন কিছুর সুযোগ নেই।

তিনি বলেন, আমরা যে মূল্যবোধ ধারন করি তা আমাদের দেশেরই প্রতিনিধিত্ব করে। বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গেই নিয়েছি। এ ব্যাপারে আমরা ইংল্যান্ড ক্রিকেট দলের সঙ্গে যোগাযোগ রাখছি।

মঈন আলী বইতে লিখেছেন, মাঠে এক অস্ট্রেলীয় খেলোয়াড় আমাদের দিকে ঘুরে বলল, ওটা নাও, ওসামা। তখন আমি যা শুনেছি, তা বিশ্বাস করতে পারছিলাম না।

তিনি বলেন, এ কথা শোনার পর আমি রাগে লাল হয়ে গিয়েছিলাম। ক্রিকেট মাঠে আমি কখনোই এমনভাবে রাগ করিনি।

ওই খেলোয়াড় আমাকে যা বলেছে, তা আমি কয়েকজনকে জানালাম। আমি ভেবেছি, ইংল্যান্ডের কোচ ট্রেভর বেইলিস অস্ট্রেলিয়ার ড্যারেন লেম্যানের কাছে বিষটি উত্তাপন করবেন, বলেন মঈন।

লেম্যান ওই খেলোয়াড়কে জিজ্ঞাসা করেন, তুমি কি মঈনকে ওসামা বলে ডেকেছ? সে অস্বীকার বলে, নাহ, আমি তাকে বলেছি, ওটা নাও পার্ট-টাইম খেলোয়াড়।

মঈন আলী বলেন, খেলা শেষে ওই খেলোয়াড় তার কাছে এসে বলে, আমার বেশ কিছু মুসলিম বন্ধুও আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লিওঁয়ের জালে পিএসজির গোলোৎসব, এমবাপ্পের ১ হালি

আবারও স্বমহিমায় উজ্জ্বল কিলিয়ান এমবাপ্পে। পায়ে ফোটালেন ফুটবলের শৈল্পিক ফুল। দুর্দান্ত ফুটবল ...

Skip to toolbar