সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / বাংলাদেশের বিপক্ষে ১৫০ পেরোতে না পারাটা লজ্জার’

বাংলাদেশের বিপক্ষে ১৫০ পেরোতে না পারাটা লজ্জার’

আফগানিস্তানের বিপক্ষে ৯১ রানে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে শ্রীলংকা। তাও তো এ ম্যাচে স্কোর বোর্ডে ১৫৮ রান তুলতে পেরেছে লংকানরা। বাংলাদেশের বিপক্ষে সেটাও করতে পারেনি। ১২৪ রানে গুটিয়ে গেছে। একে লজ্জা হিসেবে দেখেছেন শ্রীলংকা অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস।

হারলেই বিদায়, জিতলে আশা জিইয়ে থাকবে। এমন সমীকরণ নিয়ে সোমবার আবুধাবিতে আফগানিস্তানের বিপক্ষে খেলতে নেমেছিল শ্রীলংকা। তবে ব্যর্থতার বৃত্ত ভাঙতে পারেনি চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। আফগানদের দেয়া ২৫০ রানের জবাবে ১৫৮ রান তুলতে সক্ষম হয় তারা।

স্বভাবতই ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে কথা বলতে ডাকা হয় লংকান অধিনায়ক ম্যাথুসকে। সেখানেও তার বক্তব্যজুড়ে থাকল বাংলাদেশের কাছে হার। তিনি বলেন, আফগানিস্তানের বিপক্ষে হারটা পীড়া দিচ্ছে। তবে সবচেয়ে ব্যথা দিচ্ছে প্রথম ম্যাচে পরাজয়। সেই ম্যাচে আমরা (বাংলাদেশের বিপক্ষে) ১৫০ রানও করতে পারিনি। দেড়শ পেরোতে না পারাটা ভীষণ লজ্জার। সর্বোপরি, অসাধারণ খেলার জন্য আফগানিস্তানকে অভিনন্দন।

তিনি বলেন, গেল ম্যাচের চেয়ে এতে বোলিং ভালো হয়েছে, ফিল্ডিংয়েও উন্নতি ছিল। তবে ব্যাটিংটাই আমাদের ডুবিয়েছে। টপঅর্ডাররা ভালো শুরু এনে দিতে পারেনি। ফলে পরের দিকের ব্যাটসম্যানদের খেসারত গুনতে হয়েছে। আগের ম্যাচেও এরকমটি হয়েছে। তা বলে ১৫০ অতিক্রম করতে না পারাটা লজ্জার।

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে প্রথমে ব্যাট করে মুশফিকের মহাকাব্যিক সেঞ্চুরি ও তামিমের দেশপ্রেমে ২৬১ রান করে বাংলাদেশ। জবাবে ১২৪ রানে গুটিয়ে যায় শ্রীলংকা। এতে ১৩৭ রানের বিশাল জয় পায় টাইগাররা।

সেই ম্যাচে জয় পাওয়ায় এবং আফগানিস্তানের বিপক্ষে শ্রীলংকা হেরে যাওয়ায় সুপার ফোরে উঠে গেছে বাংলাদেশ। ম্যাথুস বাহিনী দুই ম্যাচেই হেরে যাওয়ায় সুপার ফোর নিশ্চিত হয়েছে আফগান বাহিনীরও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দিবালাকে টেনে শনির দশা কাটাতে চাইছে ম্যানইউ

সময়টা যাচ্ছেতাই যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেডের। একেবারে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া বলতে যা ...

Skip to toolbar