সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / চাঁদপুরে মেঘনা নদী থেকে বালু উত্তোলন সংবাদে তোলপাড়

চাঁদপুরে মেঘনা নদী থেকে বালু উত্তোলন সংবাদে তোলপাড়

চাঁদপুরে মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন সংক্রান্ত একটি সংবাদ মঙ্গলবার যুগান্তরে প্রকাশিত হলে বিভিন্ন মহলে তোলপাড় সৃষ্টি হয়।

ওই সংবাদ প্রকাশের পর মেঘনার চাঁদপুর নৌ-সীমানার বিভিন্ন স্পটে বালু উত্তোলনকারী সব ড্রেজার ও বাল্কহেডসহ বিভিন্ন পরিবহন নিরাপদ দূরত্বে নিয়ে যাওয়া হয়।

এদিকে দুর্নীতি দমন কমিশনের কল সেন্টারে মঙ্গলবার একটি অভিযোগ জমা পড়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়। দুদকের মহাপরিচালক (প্রশাসন) মো. মনির চৌধুরীর নির্দেশনা অনুযায়ী চাঁদপুরের জেলা প্রশাসন মঙ্গলবার মেঘনাবক্ষে বিশেষ অভিযান পরিচালনা করে।

চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবদুল্লাহ আল মাহমুদ জামান, এনডিসি মো. সাইফুর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা সুলতানা খান হিরা মনির নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এ সময় মেঘনা নদীর হরিণা এলাকা থেকে পীর বাদশা মিয়ার দোয়া ড্রেজিং নামে একটি খনন যন্ত্র ও মেসার্স আল আবদুল্লাহ নেভিগেশন কোম্পানির বাল্কহেডের কোনো কাগজপত্র না থাকায় প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

অবৈধভাবে বালু উত্তোলনের ব্যাপারে অভিযান অব্যাহত থাকবে বলে জানান মোবাইল কোর্ট পরিচালনাকারী প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবদুল্লাহ আল মাহমুদ জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে আহত ৫

ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে অন্তত ৫ আহত হয়েছেন। মঙ্গলবার রাতে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে ...

Skip to toolbar