সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / ইতালি পার্লামেন্ট ভবনের সামনে বিএনপির বিক্ষোভ সমাবেশ

ইতালি পার্লামেন্ট ভবনের সামনে বিএনপির বিক্ষোভ সমাবেশ

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে সম্প্রতি ইতালি পার্লামেন্ট ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে ইউরোপ বিএনপি নেতারা।

জাতীয়তাবাদী দল বিএনপি ইতালি শাখা এ প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। বিক্ষোভ সমাবেশে বক্তারা,আওয়ামী সরকারের পদত্যাগ, গুম ,খুন ও হত্যা বন্ধ, প্রশাসনে দলীয়করণ বন্ধ, নিরপেক্ষ সরকারের অধীনে সর্বদলীয় অংশগ্রহনের একটি সুস্থ নির্বাচনের দাবীতে পার্লামেন্টের সামনে সমাবেশ করেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান মাহিদ।

বিশেষ অতিথি বাংলাদেশ বিএনপির কার্য নির্বাহী কমিটির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. আনোয়ার হোসেন খোকন।

প্রধান অতিথি বলেন, এ সরকার দেশের মানুষের গণতন্ত্র প্রতিটি মুহুর্তে হরণ করছে। তার একমাত্র উদাহরণ চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় দিনের পর দিন আটক রাখা।

একই সঙ্গে বিভিন্ন আইনি জটিলতা দেখিয়ে সরকার এখন নির্বাচন পর্যন্ত আমাদের নেত্রীকে আটক রাখতে চান। সরকার জানে দেশের মানুষের কাছে জাতীয়তাবাদী দল জনপ্রিয়।

তিনি বলেন আমরা সকল জাতীয়তাবাদী সৈনিকদের ঐক্যবদ্ধ করবো এবং সমগ্র ইউরোপ থেকে আন্দোলনের মাধ্যমে আমাদের এই নেত্রীকে মুক্ত করবো। আপনারা ইউরোপের বিভিন্ন স্থানে নেত্রীকে মুক্ত করার আন্দোলনে অংশগ্রহণ করবেন।

বিশেষ অতিথি মো. আনোয়ার হোসেন খোকন বলেন, বহুদলীয় গণতন্ত্র পুনরায় প্রতিষ্ঠা করতে আমাদের নেত্রীকে নি.শর্ত মুক্ত করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। কঠোর আন্দোলন ও সংগ্রামের মাধ্যমে আমাদের চেয়ারপার্সনকে মুক্ত করবো।

ইতালি বিএনপির সভাপতি হাজী আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন দেশের এ দুর্দিনে সকল জাতীয়তাবাদী সৈনিকদের ঐক্যবদ্ধ হয়ে নেত্রীকে নিঃশর্ত মুক্তি, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানান।

প্রবাসের মাটিতে নেত্রীকে নিঃশর্ত মুক্তির জন্য সমাবেশের আয়োজন করা হয়েছে। সরকার আমাদের দাবি মেনে না নিলে সর্ব ইউরোপে আন্দোলন দুর্বার গতিতে শুরু হবে।

প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে এসময় উপস্থিত ছিলেন ইতালি বিএনপির সাবেক সভাপতি শাহ মো. তাইফুর রহমান ছোটন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মো. তৌহিদ কাদের, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন, রোম মহানগর বিএনপি, যুবদল, সেচ্ছাসেবক দল, মহিলা দলসহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সকাল ১০টায় শুরু হয় প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ। পরে বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা ব্যানার ও ফেস্টুন নিয়ে প্রতিবাদ ও বিক্ষোভ করেন। সমাবেশ শেষে প্রধান অতিথিসহ ইতালি বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ ইতালির প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাস্তবেই বিবিসির সম্পাদক হচ্ছেন অ্যাঞ্জেলিনা জোলি

বাস্তব জীবনে এবার বিবিসির সম্পাদকের দায়িত্ব নিতে যাচ্ছেন হলিউডের খ্যাতিমান অভিনেত্রী অ্যাঞ্জেলিনা ...

Skip to toolbar