সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / মুখোমুখি রজনীকান্ত ও অক্ষয়

মুখোমুখি রজনীকান্ত ও অক্ষয়

ভারতীয় সিনেমা ইন্ডাস্ট্রিতে সবচেয়ে বেশি বাজেটের ছবি ছিল এসএস রাজামৌলির ‘বাহুবলী’। ১৫০ কোটি রুপি বাজেটের এ ছবিটি যখন মুক্তি পায় তখনই আরেক পরিচালক এস শঙ্করের দ্বিগুণ বেশি বাজেট নিয়ে ছবি নির্মাণের ঘোষণা দেন।

এ জন্য তিনি টার্গেট করেন ২০১০ সালে তারই পরিচালনায় মুক্তিপ্রাপ্ত ছবি ‘রোবট’-কে। এ ছবিটির সিক্যুয়াল নির্মাণের পরিকল্পনা করেন তিনি। ৩৫০ কোটি টাকায় ‘রোবট-২’ নির্মাণের ঘোষণা দিয়েই ক্ষান্ত থাকেননি শঙ্কর।

প্রথম কিস্তির দক্ষিণী সুপারস্টার রজনীকান্তকে দ্বিতীয় কিস্তিতে দাঁড় করিয়ে দিয়েছেন বলিউড খিলাড়ি অক্ষয় কুমারের বিপরীতে। এরপরও চমক রেখেছেন বলে জানিয়েছিলেন। সেই চমক কী সেটা দেখা যাবে ছবি মুক্তির পর।

তার আগেই সম্প্রতি ছবিটির ইউটিউবে টিজার মুক্তি দিয়ে রণাঙ্গনে হুঙ্কার দিচ্ছেন শঙ্কর। টিজারে ছবির সব জৌলুস গিয়ে পড়েছে ৬৭ বছর বয়সের নওজোয়ান রজনীকান্তের দিকে। পাশাপাশি কী ভয়ংকর রূপে দেখা গেছে বলিউড খিলাড়ি অক্ষয় কুমারকে! কী আছে এ ছবিতে?

২০১০ সালে এস শঙ্কর নির্মাণ করেছিলেন ‘রোবট’। এ ছবিতে রজনীকান্তের বিপরীতে অভিনয় করেছিলেন ঐশ্বরিয়া রাই বচ্চন। তামিল ও হিন্দি ভার্সনে খুবই জনপ্রিয়তা ছবিটি। এতে নায়ক ও ভিলেনের দ্বৈত চরিত্রে অভিনয় করেছিলেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত।

দীর্ঘ ছ’বছর পর ফের রজনীকান্তকে নিয়েই তৈরি হয়েছে ‘রোবট’-এর সিক্যুয়াল। এ ছবিতে ভিলেন চরিত্রে এবার অভিনয় করেছেন অক্ষয় কুমার। ছবিতে বলিউড অভিনেতা অমিতাভ বচ্চনেরও থাকার কথা জানানো হয়েছিল।

কিন্তু এখনও পর্যন্ত অমিতাভ কিংবা তার চরিত্রের বিষয়ে স্পষ্ট ধারণা দেয়নি পরিচালক। তবে নায়িকার জায়গায় এসেছে পরিবর্তন। ঐশ্বরিয়ার বদলে নেয়া হয়েছে এ্যামি জ্যাকসনকে।

বাজেটের দিক থেকে এরই মধ্যে ভারতীয় সিনেমার ইতিহাসে নাম লিখিয়েছে রোবটের সিক্যুয়াল। ‘বাহুবলী : দ্য বিগিনিং’ ও ‘বাহুবলী : দ্য কনক্লুশান’-কে টপকে ভারতের সর্বোচ্চ ব্যয়ে নির্মিত ছবি রজনীকান্তের ‘রোবট ২.০’!

যদিও পরিচালক শুরুতে ঘোষণা দিয়েছেন ৩৫০ কোটি রুপির, কিন্তু কাজ শুরু করার পর সেই বাজেট গিয়ে ঠেকেছে ৪৫০ কোটি রুপিতে। আরও একটি ক্ষেত্রে রেকর্ড গড়েছে ছবিটি। ভারতীয় ছবির ইতিহাসে প্রথম থ্রিডি ক্যামেরায় শুট হতে যাওয়া ছবি এটি।

মুক্তির আগে আয়ের দিক থেকেও রেকর্ড করেছে ‘রোবট ২.০’। ইতিমধ্যে ছবিটি ১৯০ কোটি আয় ঘরে তুলে নিয়েছে। এ ছবির তামিল, তেলেগু ও হিন্দি ভার্সনের স্যাটেলাইট স্বত্ব ১১০ কোটি দিয়ে কিনেছে জি-নেটওয়ার্ক।

ভারতের এএ ফিল্মস নামে একটি প্রতিষ্ঠান ডিস্ট্রিবিউটর স্বত্ব কিনেছে ৮০ কোটি দিয়ে। প্রথম কোনো ভারতীয় ছবি হিসেবে ‘রোবট ২.০’ ১৫টি ভাষায় মুক্তি পাবে। সেই সঙ্গে সর্বোচ্চ সংখ্যক হলে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি।

বেশ কয়েকবার মুক্তির তারিখ ঘোষণা করেও মুক্তি পায়নি রোবট ২.০। অবশেষে আগামী ২৯ নভেম্বর ছবিটি বিশ্বব্যাপী মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে। এরই মধ্যে ছবির টিজারও প্রকাশ হয়েছে। আর এতেই রজনীকান্ত দেখিয়ে দিয়েছেন কোন ইতিহাস রচনা করতে যাচ্ছেন তিনি। সঙ্গে অক্ষয়ও কম নন।

টিজারে বলিউড খিলাড়ির সঙ্গে তামিলের ৬৭ বছরের নওজোয়ানের রসায়ন দেখেই দর্শকরা আঁচ করে নিয়েছেন, ‘বাহুবলী-২’ এর মতো আরও একটি ইতিহাস তাদের হাতছানি দিয়ে ডাকছে। সম্পূর্ণ সাইন্স ফিকশন ঘরানার এ ছবির সঙ্গীত পরিচালনা করেছেন এ আর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সাংবাদিক পরীমণির প্রথম চমক

ঢাকাই ছবির এই সময়ের জনপ্রিয় নায়িকা পরীমণি এখন সাংবাদিক। তা জানে অনেকেই। ...

Skip to toolbar