সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / মুক্তি মিলবে কি?

মুক্তি মিলবে কি?

মডেলিং দিয়ে মিডিয়ায় আসেন সারিকা। এ মাধ্যমে জনপ্রিয়তা পাওয়ার পর অভিনয়ে পথচলা শুরু হয় তার। নাটক, টেলিফিল্ম এবং মডেলিংয়ে সমানতালে কাজ করে দর্শকপ্রিয়তা পান।

তবে অপেশাদার আচরণের কারণে চলতি বছরের ১ আগস্ট থেকে নিষিদ্ধ তিনি। সম্প্রতি এ জন্য ক্ষমাও চেয়েছেন। তবুও মুক্তি মিলবে কি তার? এসব বিষয় নিয়ে লিখেছেন- সোহেল আহসান

২০০৬ সালে অস্টম শ্রেণীতে পড়াকালীনই মিডিয়ার রঙিন জগতে চলে আসেন সারিকা। মডেলিং দিয়েই নজর কাড়েন সবার। এরপর চলতে থাকে নিজেকে ছাড়িয়ে যাওয়ার অধ্যায়।

অল্প বয়সেই তারকাখ্যাতি পেয়ে যান এ লাস্যময়ী। মডেলিংয়ের সঙ্গে যুক্ত করেন অভিনয় আখ্যানও। দুই মাধ্যমেই সমান কাজ করতে থাকেন। দেশজুড়ে তৈরি হয় অসংখ্য ভক্ত-অনুরাগী। ক্যারিয়ারের চূড়ায় অবস্থানকালীন থেকেই শুরু হয়ে যায় তার হেয়ালিপনা। ২০১১ সালের পর থেকেই শুরু হয়ে যায় তার অন্য জীবন। দেরি করে শুটিং স্পটে আসা, যোগাযোগ বিচ্ছিন্নতাসহ আরও কিছু অনিয়ম তার নিত্যসঙ্গী হয়ে দাঁড়ায়।

তারপরও দর্শক এ সুন্দরী তারকার কাজের অপেক্ষায় থেকেছেন। এখনও ভালোবাসেন। ঠিক এমন পরিস্থিতিতে ব্যক্তিগত জীবনে শুরু হয় নানা সংকট। প্রেম এবং বিয়ে নিয়ে নতুন আলোচনা শুরু হয়। অভিনেতা নিরবের সঙ্গে সম্পর্কচ্ছেদ ঘটিয়ে মাহিন করিম নামের একজনের সঙ্গে মেতে ওঠেন প্রেম নিয়ে।

সেই ছেলের সঙ্গেই বিয়ে হয় সারিকার। এরপর সংসার জীবন শুরু করে হাওয়া হয়ে যান মিডিয়া থেকে। প্রায় তিন বছর বিরতির পর আবারও মিডিয়ায় ফেরেন এ তন্বী তারকা। তবে ততদিনে তার জীবনে আসে অনেক পরিবর্তন। ভালোবাসার সেই ঘরে জন্ম নেয় কন্যা সন্তানের।

বিরতির শেষ পর্যায়ে এসে সংসারে ভাঙন দেখা দেয়। স্বামীর সঙ্গ ছেড়ে আলাদা হয়ে যান সারিকা। একমাত্র মেয়েকে নিয়ে চলে আসেন বাবা-মায়ের সঙ্গে। সব তিক্ত অভিজ্ঞতা পেছনে ফেলে এ বছরের মার্চে ৫টি নাটকে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন তিনি। শুটিংয়ের আগে প্রযোজকের কাছ থেকে অগ্রিম পারিশ্রমিকও নিয়েছিলেন তিনি। নেপালে শুটিং করতে যাওয়ার আগে হঠাৎই নিখোঁজ হয়ে যান সারিকা।

এ বিষয়ে অভিযোগ দেয়ার পর বাংলাদেশ টেলিভিশন প্রডিউসার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে তাকে ৬ মাসের জন্য নিষিদ্ধ করা হয়। সম্প্রতি এ বিষয়সহ আরও কিছু বিষয়াদি নিয়ে ফেসবুকে ক্ষমা চেয়ে স্ট্যাটাস দিয়েছেন তিনি। কিন্তু তাতেও মিলছে না মুক্তি।

শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম বলেছেন, তাকে সংগঠনে লিখিতভাবে জবাব দিতে হবে। প্রসঙ্গটি নিয়ে যুগান্তরকে সারিকা বলেন, ‘আসলে আমার কিছু ভুল ছিল। আমার জন্য সেই প্রযোজকের অনেক ক্ষতি হয়েছে।

আমি অগ্রিম নেয়া টাকাগুলো ফেরত দিয়েছি। ব্যক্তিগত কিছু কাজের জন্যই আমি সে সময় নেপাল যেতে পারিনি। এরই মধ্যে প্রযোজক সমিতি বরাবর ক্ষমা চেয়ে চিঠি লিখেছি। কয়েকদিনের মধ্যেই সেটা জমা দেব। আমি আশা করছি আমার অনিচ্ছাকৃত এ ভুল ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবে প্রযোজক সমিতি।

আমি এখন ঝামেলামুক্ত। আমার মেয়ে অল্প কিছুদিনের মধ্যেই স্কুলে ভর্তি হবে। সব কিছুই এখন পরিকল্পনা মতো চলছে। নিষেধাজ্ঞা তুলে নিলে আমি শিগগিরই শুটিংয়ে ফিরতে চাই।’ জীবনের এ পর্যায়ে এসে নিজেকে একজন দায়িত্বশীল মানুষ হিসেবে দাঁড় করাতে চান সারিকা।

এর জন্য অনেক দিন ধরেই মানসিকভাবে স্থিরতা আনার চেষ্টা করে যাচ্ছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘হাজীর বিরিয়ানি’ নিয়ে সিয়াম

‘দহন’ ছবিতে ‘হাজীর বিরিয়ানি’ শিরোনামে একটি গান নিয়ে দর্শকদের মাঝে হাজির হয়েছেন ...

Skip to toolbar