সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / অবশেষে নিয়োগ পেলেন বিতর্কিত কাভানা

অবশেষে নিয়োগ পেলেন বিতর্কিত কাভানা

বহু বিতর্ক, যৌন হয়রানির একাধিক অভিযোগ ও বিক্ষোভের পরও যুক্তরাষ্ট্রের সুপ্রিমকোর্টে বিচারক হিসেবে নিয়োগ পেয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মনোনীত প্রার্থী ব্রেট কাভানা।

শনিবার দেশটির সিনেটে মাত্র দুই ভোটের ব্যবধানে সর্বোচ্চ আদালতের বিচারক হিসেবে নির্বাচিত করা হয়েছে কাভানাকে।

একই দিনে প্রধান বিচারপতির কাছে শপথ গ্রহণ করেছেন ব্রেট কাভানা।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, নভেম্বরে মধ্যবর্তী নির্বাচনের আগে কাভানার বিচারপতি হওয়া সুপ্রিম কোর্টে প্রেসিডেন্ট ট্রাম্পের বড় ধরনের বিজয়।

বিবিসি অনলাইনের খবরে জানানো হয়, ৫১-৪৯ আসনে সিনেটে রিপাবলিকানরা সংখ্যাগরিষ্ঠ। তবে কাভানা রিপাবলিকানদের ৪৯টি ভোট পেয়েছেন।

মেয়ের বিয়ে উপলক্ষে রিপাবলিকান সিনেটর স্টিভ ডেইনেস ভোটের সময় অনুপস্থিত ছিলেন। আর রিপাবলিকান লিসা মুর্কওয়াস্কি উপস্থিত থাকলেও কাভানাকে ভোট দেননি। তিনি শুধু তার উপস্থিতির কথা জানিয়েছেন।

এর আগের দিন ক্লোচার ভোটে তিনি কাভানার বিরুদ্ধে ভোট দিয়েছিলেন। ডেমোক্র্যাটদের মধ্যে শুধু একজন জো মানচিন দলের বাইরে গিয়ে কাভানাকে ভোট দিয়েছেন। এতে ৫০-৪৮ ভোটে জিতেছেন কাভানা।

বিবিসির খবরে জানানো হয়, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কাভানাকে বিচারপতি হিসেবে মনোনীত করার পরপরই তার বিরুদ্ধে একের পর এক যৌন হয়রানির অভিযোগ আসতে শুরু করে।

এসব অভিযোগ নিয়ে তদন্তও শুরু করেছিল যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থা এফবিআই। এই তদন্ত যখন প্রায় শেষ মুহূর্তে এসে উপনীত ঠিক তখনই তার নিয়োগের পক্ষে রায় দিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাস্তবেই বিবিসির সম্পাদক হচ্ছেন অ্যাঞ্জেলিনা জোলি

বাস্তব জীবনে এবার বিবিসির সম্পাদকের দায়িত্ব নিতে যাচ্ছেন হলিউডের খ্যাতিমান অভিনেত্রী অ্যাঞ্জেলিনা ...

Skip to toolbar