সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / সব ব্যাপারে একমত নন মেলানিয়া
US First Lady Melania Trump disembarks from a military aircraft upon arrival at Joint Base Andrews in Maryland, early on October 7, 2018, following a six-day, four-country tour of Africa. (Photo by SAUL LOEB / AFP)

সব ব্যাপারে একমত নন মেলানিয়া

অতীতেও ট্রাম্পবিরোধী বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। এবার সরাসরি বলেছেন, স্বামী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সব টুইটের সঙ্গে তিনি একমত নন। আফ্রিকা সফররত মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প বর্তমানে মিসরে রয়েছেন।

শনিবার সাংবাদিকদের স্পষ্ট ভাষায় তিনি বলেছেন, ‘তার নিজস্ব চিন্তা ও বক্তব্য রয়েছে। সেটাই তার কাছে গুরুত্বপূর্ণ।’ আফ্রিকার চার দেশে ফার্স্ট লেডি হিসেবে প্রথম একক বিদেশ সফরে রয়েছেন তিনি। খবর বিবিসির।

আফ্রিকা নিয়ে ট্রাম্পের নেতিবাচক অবস্থানের কথা উল্লেখ করে সাংবাদিকরা জানতে চান, সেখানকার বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শনকে তার স্বামীর প্রতি বিদ্রূপ আকারে দেখা হবে কিনা। জবাবে মেলানিয়া বলেন, ‘আমি ট্রাম্পের সব টুইটের সঙ্গে একমত নই। সেটা তাকে বলেছিও।’

ট্রাম্পের সঙ্গে সম্পর্কের ব্যাপারে মেলানিয়া জানান, ‘আমি তাকে সব সময় সুপরামর্শ আর সৎ উপদেশ দেয়ার চেষ্টা করি। তিনি কখনও সেটা শোনেন; কখনও শোনেন না। তবে আমার নিজস্ব বক্তব্য আছে, আছে নিজস্ব চিন্তাধারা। আর যা বিশ্বাস করি সেটা বলতেই আমি স্বাচ্ছন্দ্যবোধ করি।’

মেলানিয়া বলেন, ‘আমার মতামত আমি ট্রাম্পের সামনে তুলে ধরি। সব সময় আমরা একমত হতে পারি না। আমি নির্বাচিত নই কিন্তু তিনি প্রেসিডেন্ট।’ ক্ষমতায় আসার আগে ট্রাম্প প্রায়ই বলতেন বারাক ওবামার জন্ম কেনিয়ায়।

ইবোলা মহামারির সময় ২০১৪ সালে তিনি বলেছিলেন, পশ্চিম আফ্রিকা থেকে যুক্তরাষ্ট্রের সব ফ্লাইট বাতিল করা উচিত। হাইতি ও এল সালভেদরসহ বেশ কিছু আফ্রিকান দেশ নিয়ে বিরূপ মন্তব্য করেছিলেন তিনি। বলেছিলেন, এসব দেশ থেকে কোনো অভিবাসী চায় না যুক্তরাষ্ট্র। ট্রাম্প বলেন, ‘আফ্রিকায় কি হচ্ছে গোয়েন্দা তথ্যের মাধ্যমে আমি তা জানতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজপরিবারে আসছে নতুন অতিথি

ব্রিটিশ রাজপরিবারের আসছে নতুন অতিথি। আগামী বসন্তে প্রথম সন্তান জন্ম দেয়ার আশা ...

Skip to toolbar