সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / সাংবাদিক খাশোগি ইস্যুতে এরদোগানের সঙ্গে সৌদি বাদশাহর আলোচনা

সাংবাদিক খাশোগি ইস্যুতে এরদোগানের সঙ্গে সৌদি বাদশাহর আলোচনা

সাংবাদিক জামাল খাশোগি ইস্যুতে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগানের সঙ্গে আলোচনা করেছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। স্থানীয় সময় শনিবার রাতে মুসলিম বিশ্বের এ দুই নেতা ফোনালাপ করেন। এ তথ্য জানিয়েছে তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম আনাদলু এজেন্সি।

খবরে বলা হয়, জামাল খাশোগির ঘটনার তদন্তে যৌথভাবে দুই দেশের তদন্তের ওপর জোর দেন তুর্কি প্রেসিডেন্ট এরদোগান। তবে এ বিষয়ে এরদোগানের মুখপাত্র আর বেশি বলতে রাজি হননি।

এর আগে সৌদি কনস্যুলেটে তল্লাশির অনুমতি না দিলে সৌদি কনস্যুলেটের প্রধানসহ কূটনীতিকদের তুরস্ক থেকে বহিষ্কার করার হুমকি দেয় আঙ্কারা।

তুরস্কের সংবাদ মাধ্যম ইয়ানি শাফাক জানায়, তুর্কি কর্মকর্তারা সৌদিকে বলেছে, রোববারের মধ্যে সৌদি কনস্যুলেট ভবন ও কনসাল জেনারেলের বাসায় তুর্কি তদন্তকারীদের প্রবেশের অনুমতি দিতে হবে। অন্যথায় কনসাল জেনারেলসহ কূটনীতিকদের তুরস্ক থেকে বের করে দেওয়া হবে।

তুর্কি তদন্তকারীরা নিখোঁজ সাংবাদিক জামাল খাশোগিকে খোঁজে বের করতে সব ধরনের চেষ্টা অব্যাহত রেখেছে।

প্রসঙ্গত, গত ২ অক্টোবর ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশের পর থেকে নিখোঁজ রয়েছেন রাজপরিবারের সমালোচক ও সাংবাদিক জামাল খাশোগি। কনস্যুলেটে প্রবেশের পর খাশোগিকে নির্মমভাবে হত্যা করা হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে খবর বেরিয়েছে।

তুরস্ক দাবি করছে খাশোগিকে কনস্যুলেটের ভেতরেই হত্যা করা হয়েছে। আর এর সব প্রমাণ তুরস্কের হাতে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অবশেষে মি টু ঝড়ে মন্ত্রিত্ব ছাড়লেন এমজে আকবর

সামাজিক যোগাযোগ মাধ্যমে রটে যাওয়া খবর অবশেষে সত্য হল। ৩ দিন আগের ...

Skip to toolbar