সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / হবিগঞ্জ-১: নতুন মুখ প্রবাসী মহিউদ্দিন

হবিগঞ্জ-১: নতুন মুখ প্রবাসী মহিউদ্দিন

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনটি প্রবাসী অধ্যুষিত এলাকা। এ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার মাঠে নেমেছেন নতুন মুখ যুক্তরাজ্য প্রবাসী শেখ মহিউদ্দিন আহমেদ।

নানা সামাজিক কর্মকাণ্ড চালিয়ে ইতিমধ্যেই মানুষের দৃষ্টি কেড়েছেন। মানুষের জীবনমান উন্নয়নে রাখছেন নানা ভূমিকা। ছুটে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকার প্রতিটি জনপদে। ১৯৯০ সালে তিনি যুক্তরাজ্যে গমন করেন। সেখানে তিনি ইউনিভার্সিটি অব ইস্ট লন্ডনে থেকে অ্যাকাউন্টিং অ্যান্ড ফাইন্যান্সে বিএ অনার্স ডিগ্রি লাভ করেন।

অ্যাসোসিয়েশন অব চার্টার্ড সার্টিফাইড অ্যাকাউনটেন্ট এবং ম্যানচেস্টার বিজনেস স্কুল (ইউনিভার্সিটি অব ম্যানচেস্টার) থেকে এমবিএ ডিগ্রি অর্জন করে তিনি বিনিয়োগ ব্যাংকিং খাতে বিশেষজ্ঞ, কর্পোরেট, শিল্প আর্থিক পুনর্গঠন, বিনিয়োগ ব্যাংকিং প্রবিধান, কর্পোরেট ফাইন্যান্স পরামর্শদাতা হিসেবে কাজ করছেন।

বর্তমানে তিনি উচ্চতর গবেষণা ডক্টর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (ডিবিএ) করছেন এডিনবরা বিজনেস স্কুল (হেরিয়েট-ওয়াট ইউনিভার্সিটি) থেকে। তার স্ত্রী ডা. ফারহানা ইসলাম একজন স্বনামখ্যাত চিকিৎসক এবং মানবদরদি।

কর্মজীবনে অত্যন্ত সফল অনন্য প্রতিভার অধিকারী শেখ মহিউদ্দিন এবার নিজ এলাকার জন্য কাজ করার প্রত্যয়ে দেশমুখী হয়েছেন। মনোনয়নের জন্য জোর লবিং চালিয়ে যাচ্ছেন বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে।

শেখ মহিউদ্দিন আহমেদ জানান, প্রবাসে কর্মজীবনে সফল হলেও নিজ এলাকার উন্নয়ন করাকে এবাদত মনে করে তিনি কাজ করে যাচ্ছেন। যুবসমাজ, তরুণ, বৃদ্ধসহ বিভিন্ন বয়সীদের কাছ থেকে ব্যাপক অনুপ্রেরণা পাচ্ছেন বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভাঙ্গুড়ায় পূজা দেখতে গিয়ে প্রাণ হারালেন যুবক

পাবনার চাটমোহরে পূজা দেখতে গিয়ে পানিতে ডুবে প্রাণ হারালেন মিল্টন দাস (২৫) ...

Skip to toolbar