সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / মেসি নয়, সালাহতে বাজি রোনাল্ডোর

মেসি নয়, সালাহতে বাজি রোনাল্ডোর

ঘনিয়ে আসছে ব্যালন ডি’অরজয়ী ঘোষণার ক্ষণ। আগামী ডিসেম্বরেই বিজয়ীর হাতে তুলে দেয়া হবে ফুটবলের সর্বোচ্চ মর্যাদার পুরস্কারটি। এবার তা জয়ের দৌড়ে রয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বরাবরই তার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। তবে এ বছর ছোট ম্যাজিসিয়ান নয়, মোহাম্মদ সালাহকে তীব্র প্রতিদ্বন্দ্বী ভাবছেন তিনি।

গেল এক দশকে সমান পাঁচবার করে ব্যালন ডি’অর জিতেছেন রোনাল্ডো-মেসি। এবার আর্জেন্টাইন চিরশত্রুকে ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় সিআর সেভেন। সেই পথে প্রধান বাধা মিসরীয় কিং সালাহ।

রোনাল্ডো বলেন, আমি ক্যারিয়ারে ষষ্ঠ ব্যালন ডি’অর জিততে চাই। তবে এর মোহে অন্ধ নই। খুব ভালো করেই জানি, আমি ইতিহাসে সেরা ফুটবলার। ফের পুরস্কারটি শোকেসে ভরতে মরিয়া। এমনটি না বলা হবে মিথ্যাচার। তবে আমাদের মধ্যে কঠিন লড়াই হবে।

৩৩ বছর বয়সী ফুটবলারকে প্রশ্ন ছুড়ে দেয়া হয়- এবার ব্যালন ডি’অর জয়ে তার ঘোরতর প্রতিদ্বন্দ্বী কে? নিশ্চিয়ই মেসি? জবাবে তিনি বলেন, আমার মনে হয় না সে এ বছর সেই পুরস্কার জয়ের দৌড়ে শীর্ষ তিনে থাকবে। কারণ বিশ্বকাপটা তার ভালো যায়নি। চ্যাম্পিয়নস লিগেও ভালো করতে পারেনি। পুরস্কারটি জেতার দারুণ সম্ভাবনা আছে আমার। তবে সেটি সালাহ জিততে পারে। গেল মৌসুমটা তার দুর্দান্ত কেটেছে। এ ছাড়া লুকা মডরিচ, আঁতোয়া গ্রিজম্যান, রাফায়েল ভারানে, কিলিয়ান এমবাপ্পের হাতেও উঠতে পারে। কারণ তারা বিশ্বচ্যাম্পিয়ন।

মাস দুয়েক আগে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসের ডেরায় ভিড়েছেন রোনাল্ডো। এবার যদি জিততে পারেন তা হলে একমাত্র খেলোয়াড় হিসেবে পৃথক তিনটি ক্লাবের হয়ে ব্যালন ডি’অর জেতার কীর্তি গড়বেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতীয় ক্রিকেট সমর্থকদের ট্রোলড শোয়েব!

সর্বকালের সেরা গতির রাজা পাকিস্তানি পেস বলার শোয়েব আখতার। হঠাৎ করেই সামাজিকমাধ্যমে ...

Skip to toolbar