সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / গণভবনে ড. কামালদের জন্য থাকছে যেসব খাবার

গণভবনে ড. কামালদের জন্য থাকছে যেসব খাবার

রাত পোহালেই বহুল প্রতীক্ষিত সংলাপ। ড. কামালের নেতৃত্বে ঐক্যফ্রন্টের ১৬ সদস্যের প্রতিনিধিদল বৃহস্পতিবার গণভবনে যাবেন সংলাপে অংশ নিতে। এদিন সন্ধ্যা সাতটায় গণভবনের নিচতলার কনফারেন্স রুমে এ সংলাপ শুরু হওয়ার কথা রয়েছে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন ১৪ দলের পক্ষে অংশ নেবেন ২২ সদস্যর প্রতিনিধিদল। ১৪ দলের পক্ষে প্রথমে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে সংলাপে ২১ জনের অংশ নেয়ার কথা জানানো হলেও পরে সিদ্ধান্ত পরিবর্তন করে ২২ সদস্যের প্রতিনিধিদল অংশ নেবেন বলে জানায় আওয়ামী লীগ।

সংলাপ উপলক্ষে রাতের খাবার নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত সহকারী-১ (এপিএস-১) এবং প্রটোকলের চৌকস কর্মকর্তারা ব্যাপক তদারকি করছেন।

প্রধানমন্ত্রী কার্যালয়ের বিশ্বস্ত সূত্রে পাওয়া তথ্যে জানা যায়, খাবারের মেন্যুতে থাকছে পিয়ারু সর্দারের মোরগ পোলাও, চিতল মাছের কোপ্তা, রুই মাছের দো-পেঁয়াজা, চিকেন ইরানি কাবাব, বাটার নান, মাটন রেজালা, বিফ শিক কাবাব, মাল্টা, আনারস, জলপাই ও তরমুজের ফ্রেশ জুস, চিংড়ি ছাড়া টক-মিষ্টি স্বাদের কর্ন স্যুপ, চিংড়ি ছাড়া মিক্সড নুডলস, মিক্সড সবজি, সাদা ভাত, টক ও মিষ্টি উভয় ধরনের দই, মিক্সড সালাদ, কোক ক্যান এবং চা ও কফি।

সূত্র জানায়, ড. কামাল হোসেনকে সংলাপের চিঠি পৌঁছে দিতে গিয়ে আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ তার পছন্দের খাবার সম্পর্কে জানতে চান। তবে, ড. কামাল চিজ কেক ছাড়া বিশেষ কিছু বলেননি। এর আগের দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে ফোন করে আব্দুস সোবহানকে ড. কামালের পছন্দের খাবারের কথা জেনে আসতে বলেন।

জাতীয় ঐক্যফ্রন্ট ছাড়াও বিকল্পধারা এবং জাতীয় পার্টির আগ্রহের পরিপ্রেক্ষিতে তাদেরকেও সংলাপে ডেকেছেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগের সঙ্গে বিকল্পধারার সংলাপ হবে ২ নভেম্বর এবং আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টির সংলাপ হবে ৫ নভেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রতীকী হাত ধোয়ার মাধ্যমে পালন করল বাংলাদেশ

প্রতীকী হাত ধোয়া কর্মসূচির মাধ্যমে ‘বিশ্ব হাত ধোয়া দিবস-২০১৮’ পালন করেছে বাংলাদেশ। ...

Skip to toolbar