সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / মেসি-রোনাল্ডোর মধ্যে যাকে বেছে নিলেন ক্লপ

মেসি-রোনাল্ডোর মধ্যে যাকে বেছে নিলেন ক্লপ

গেল এক দশক ধরে ফুটবল বিশ্ব শাসন করছেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ইতিমধ্যে সর্বকালের সেরা ফুটবলারের তকমা পেয়েছেন দুজনই। তবে উভয়ের মধ্যে কে সেরা-এ নিয়ে বিতর্ক চলছেই। সেই বিতর্ক আরো উসকে দিলেন লিভারপুল কোচ জার্গেন ক্লপ। তিনি বেছে নিয়েছেন মেসিকে। স্বভাবতই তা মানতে নারাজ রোনাল্ডো ভক্তরা।

সম্প্রতি স্কাই জার্মানের মুখোমুখি হয়েছিলেন ক্লপ। তাকে প্রশ্ন করা হয়েছিল, মেসি-রোনাল্ডোর মধ্যে কে সেরা? প্রথমে ইতস্তত বোধ করলেও একপর্যায়ে খুদে জাদুকরকে বেছে নেন তিনি।

অলরেডদের কোচ বলেন, আবারো জটিল প্রশ্ন, চ্যাম্পিয়নস লিগ না প্রিমিয়ার লিগ সেরা-ঠিক সেরকম। তবে আমি মেসিকেই বেছে নেব। যদিও আমি দুজনকেই পছন্দ করি।

গেল ১০ বছরে সমান পাঁচবার করে ফিফা ব্যালন ডি’অর জিতেছেন মেসি-রোনাল্ডো। ফের ঘনিয়ে আসছে ফুটবলের সর্বোচ্চ মর্যাদার পুরস্কারটি ঘোষণার ক্ষণ। এবারো তা পাওয়ার রেসে আছেন হালের দুই মহাতারকা। তবে এবার অন্য কেউ পেতে পারেন বলে মত ক্লপের।

তিনি বলেন, মেসি-রোনাল্ডোর হাতে ফের ব্যালন ডি’অর উঠলে মন্দ হয় না। তবে এবার তাদের তীব্র প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। কারণ, গেল বছর ঘরোয়া ও আন্তর্জাতিক পর্যায়ে ওদের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে অনেকেই। লুকা মডরিচ, কিলিয়ান এমবাপ্পের শোকেসেও উঠতে পারে সেটি। সময়ের দুই ‘রাজার’ রাজ্যে হানা পড়তে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বার্সাকে রুখে দিল ভ্যালেন্সিয়া

আগের ম্যাচে ঈর্ষণীয় পারফরম করেছে বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগে টটেনহামকে ৪-২ গোলে উড়িয়ে ...

Skip to toolbar