সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / ইসরাইলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি নিহত
ATTENTION EDITORS - VISUAL COVERAGE OF SCENES OF INJURY OR DEATH Mourners carry the body of Palestinian man Omar Awad during his funeral in Hebron in the occupied West Bank December 11, 2018. REUTERS/Mussa Qawasma TEMPLATE OUT

ইসরাইলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি নিহত

অধিকৃত পশ্চিমতীরে একদল কর্মকর্তার ওপর দিয়ে গাড়ি উঠিয়ে দেয়ার চেষ্টার অভিযোগে এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরাইলি পুলিশ।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে বার্তা সংস্থা রয়টার্স বুধবার এ তথ্য জানিয়েছে। হেবরন শহরের কাছেই দখলদার সেনারা তাকে হত্যা করেছে। কিন্তু এর বাইরে কোনো বিস্তারিত তথ্য জানা যায়নি।

ইসরাইলি মুখপাত্র মিকি রোসেনফেল্ড বলেন, একটি নিরাপত্তা বাহনের দিকে এক সন্দেহভাজন ফিলিস্তিনি তার গাড়ি চালিয়ে যান। এর পর সীমান্ত পুলিশের দিকে গাড়ি নিয়ে এগিয়ে যেতে থাকেন। তখন তারা গুলি করে তাকে হত্যা করেন।

পশ্চিমতীরের আলাদা একটি ঘটনায় দ্বিতীয় আরেক ফিলিস্তিনিকে আটক করে ইসরাইলি বাহিনী। ইসরাইলি সেনাবাহিনীর ওপর দিয়ে গাড়ি চালিয়ে দেয়ার চেষ্টার অভিযোগে তাকে আটক করা হয়।

শনিবার চলন্ত গাড়ি থেকে গুলি করে ছয় ইসরাইলিকে আহত করেন এক সন্দেহভাজন ফিলিস্তিনি। তার খোঁজে ফিলিস্তিনের বিভিন্ন গ্রাম ও শহরে অভিযান চালিয়েছে ইসরাইলি সেনাবাহিনী।

এমনকি রামাল্লায় ফিলিস্তিন কর্তৃপক্ষের সরকারি সংবাদ সংস্থার কার্যালয়েও অভিযান চালানো হয়েছে। ইসরাইলি সেনাবাহিনী ও ফিলিস্তিনিদের মধ্যে বেশ কয়েক জায়গায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

ফিলিস্তিনিরা পাথর নিক্ষেপ করলে ইসরাইলি বাহিনী কাঁদানে গ্যাস নিক্ষেপ করে তার জবাব দিচ্ছে।

২০১৪ সালের পর ইসরাইল-ফিলিস্তিন শান্তি আলোচনা স্থগিত রয়েছে। পশ্চিমতীর, পূর্ব জেরুজালেম ও গাজা উপত্যকা নিয়ে একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাচ্ছেন ফিলিস্তিনিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইরানে গৃহযুদ্ধ লাগাতে চায় যুক্তরাষ্ট্র: খামিনেই

ইরানে একটি গৃহযুদ্ধ লাগিয়ে দিতে চায় যুক্তরাষ্ট্র বলে মন্তব্য করেছেন দেশটির সর্বোচ্চ ...

Skip to toolbar