সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি

খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি

সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না বলে মন্তব্য করেছেন জাতিসংঘে মার্কিন রাষ্ট্রদূত নিক্কি হ্যালি।

টোডে মর্নিং শোয়ে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, আমি মনে করি সৌদি আরবের সঙ্গে আমাদের মারাত্মক কঠিন আলাপ করা দরকার। তাদের জানানো উচিত যে, আমরা এই অপরাধ ক্ষমা করতে পারি না। আমরা কখনই তাদের ছাড়পত্র দিতে পারি না। একই কাজ দ্বিতীয়বার করার সুযোগ তাদের দিতে পারি না।

সৌদি সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমানের নামের আদ্যাক্ষর উল্লেখ করে তিনি বলেন, এটি সৌদি সরকারের জবাবদিহিতার আওতায়। আর এমবিএস হচ্ছে সৌদি সরকারের প্রধান।

হ্যালি বলেন, কাজেই তাদের সবাই এ জন্য দায়ী। তাদের কাউকে ছাড়পত্র দেয়া যেতে পারে না-না কোনো ব্যক্তি, না সৌদি সরকারকে।

চলতি বছরের শেষ দিকে নিজের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন-এমন ঘোষণা দেয়ার পর এই প্রথম কোনো গণমাধ্যমে সাক্ষাতকার দিলেন ভারতীয় বংশোদ্ভূত নিক্কি হ্যালি।

গত ২ অক্টোবর ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে সর্বশেষ ঢুকতে দেখা গিয়েছিল মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জামাল খাশোগিকে।

বিয়ের কাগজপত্র আনতে তিনি সেখানে ঢোকার পর সৌদি কর্মকর্তারা তাকে নারকীয়ভাবে হত্যা করেন। এ নিয়ে বিশ্বব্যাপী তোলপাড় শুরু হলে প্রথমে হত্যাকাণ্ডের কথা অস্বীকার করলেও পরবর্তী সময়ে তারা স্বীকার যান।

নিক্কি হ্যালি জোর দিয়ে বলেন, মধ্যপ্রাচ্যে ইরানকে সামলাতে, ইয়েমেনে হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াইয়ে, লেবাননে হিজবুল্লাহকে মোকাবেলায় এবং বিশ্বব্যাপী ইরানের ছায়াযুদ্ধ প্রতিরোধে যুক্তরাষ্ট্রে গুরুত্বপূর্ণ মিত্র হচ্ছে সৌদি আরব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে

দলীয় নেতৃত্বের পরীক্ষায় আগামী এক বছরের জন্য টিকে গেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা ...

Skip to toolbar