সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / ট্রাম্প আমাকে অন্ধকারে ঠেলে দিয়েছেন: কোহেন
NEW YORK, NY - DECEMBER 12: Michael Cohen, President Donald Trump's former personal attorney and fixer, walks out of a federal courthouse in Manhattan on December 12, 2018 in New York City. Cohen was sentenced to 3 years in prison after pleading guilty to several charges, including multiple counts of tax evasion, a campaign finance violation and lying to Congress. Spencer Platt/Getty Images/AFP == FOR NEWSPAPERS, INTERNET, TELCOS & TELEVISION USE ONLY ==

ট্রাম্প আমাকে অন্ধকারে ঠেলে দিয়েছেন: কোহেন

আদালতে দণ্ডিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেন আদালতের বিচারককে বলেন, ট্রাম্প তাকে আলোর পথে চলার পরিবর্তে অন্ধকারের পথে ঠেলে দিয়েছেন।

বুধবার নিউইয়র্ক আদালতে সব অপকর্মের জন্য ট্রাম্পের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন কোহেন। ইতিমধ্যে একাধিক অভিযোগে এ আইনজীবীকে তিন বছরের জেল দিয়েছেন আদালত।

তার বিরুদ্ধে অভিযোগের মধ্যে রয়েছে- যুক্তরাষ্ট্রে ২০১৬ সালের নির্বাচনের আগে অর্থ দিয়ে দুই নারীর মুখ বন্ধ করা, রাশিয়ায় প্রস্তাবিত ট্রাম্প টাওয়ার প্রজেক্ট নিয়ে কংগ্রেসকে মিথ্যা বলা এবং কর ফাঁকি দেয়া।

প্রতিটি অপরাধেই দোষ স্বীকার করেছেন কোহেন। প্রেসিডেন্ট ট্রাম্পের নির্দেশেই এসব কাজ করেছেন বলে এর আগে দাবি করেছিলেন তিনি।

কোহেন আরও বলেন, ট্রাম্পের প্রতি অন্ধ আনুগত্যই ছিল তার দুর্বলতা। আর ট্রাম্পের এসব নোংরা কাজ ধামাচাপা দেয়াকেও তিনি তার কর্তব্য বলে মনে করেছেন।

নিউইয়র্কের সাউদার্ন ডিস্ট্রিক এবং বিশেষ কাউন্সেল রবার্ট মুলারের রাশিয়া তদন্তের আওতায় দুটি ভিন্ন মামলায় কোহেনকে এ দণ্ড দিলেন আদালত।

২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে মুলারের তদন্তে ট্রাম্পের ঘনিষ্ঠ সহযোগীদের মধ্যে কোহেনেরই প্রথম জেল হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে

দলীয় নেতৃত্বের পরীক্ষায় আগামী এক বছরের জন্য টিকে গেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা ...

Skip to toolbar