অসহায় মানুষের পাশে বিমান বাহিনী

ঘূর্ণিঝড় ‘আম্ফানে’ ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা।

বিমান বাহিনীর মেডিক্যাল ইভাকোয়েশন সহায়তা প্রদানের ধারাবাহিকতায় বিমান বাহিনীর ১১৯ জন সদস্য আম্ফান পরবর্তী দুর্যোগ ব্যবস্থাপনায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের উদ্দেশ্যে সাতক্ষীরায় অবস্থান করছেন।

তারা শুক্রবার (২২ মে) সাতক্ষীরার দক্ষিণ আলিপুর এলাকার জনগণকে চিকিৎসা সেবা দেন। এছাড়া, তারা সেখানে রাস্তাঘাট ও ঘরবাড়ির ওপর উপড়ে পড়া গাছপালা সরিয়ে রাস্তাঘাট চলাচল উপযোগী ও ঘরবাড়ি মেরামতের কাজে সহায়তা করেন।

আইএসপিআর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়-ঘূর্ণিঝড় আম্ফান ক্ষতিগ্রস্ত এলাকার মানুষের জন্য বিশুদ্ধ পানি সরবরাহের জন্যে বাংলাদেশ বিমান বাহিনীর পক্ষ থেকে ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট, জেনারেটর, ওয়াটার কন্টেনার, ইলেকট্রিক মোটর পাম্প সহ প্রয়োজনীয় সরঞ্জাম সাতক্ষীরায় পাঠানো হয়েছে।

মৌলভীবাজার, বিমান বাহিনী স্টেশন শমশেরনগর এলাকার এতিম শিশুদের মাঝে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ও ঈদ উপহার বিতরণ করা হয়। এছাড়া, দেশের বিভিন্ন স্থানে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়ে সেবা দিয়ে যাচ্ছেন বিমান বাহিনীর সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com