আইসোলেশনে না থেকে কর্মসূচিতে অংশগ্রহণ, ঝুঁকিতে নেতাকর্মীরা

নিজে করোনায় আক্রান্ত হয়েছেন কিনা তা জানার জন্য লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন নমুনা পরীক্ষা করতে দেন। আর রিপোর্ট না আসা পর্যন্ত আইসোলেশনে না থেকে তিনি বুধবার বিকেলে জেলা ফায়ার সার্ভিস এলাকায় নেতা-কর্মীদের উপস্থিতিতে বৃক্ষরোপণ কর্মসূচিতে যোগ দেন। এর আগে নিজ বাসভবনে কর্মীদের নিয়ে দলের প্রতিষ্ঠাবার্ষিকীও উদযাপন করেন।

বৃহস্পতিবার (২৫ জুন) বিকেলে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। এখন এ সব কর্মসূচিতে অংশ নেওয়া নেতা-কর্মীরা ঝুঁকিতে পড়েছেন।

বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আবদুল মতলব, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না, পৌর আওয়ামী লীগনেতা সৈয়দ আহম্মদ পাটোয়ারী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজ, সাবেক ছাত্রলীগ নেতা চৌধুরী মাহমুদুন্নবী সোহেল, পৌর কৃষক লীগের আহ্বায়ক রাজু আহম্মদ প্রমুখ।

নাম প্রকাশ না করার শর্তে জেলা আওয়ামী লীগের কয়েকজন নেতা জানান, নুর উদ্দিন চৌধুরী নয়নের ভুলের জন্য নেতাকর্মীরা এখন করোনা সংক্রমণের ভয়ে আছেন।
গত মঙ্গলবার (২৩ জুন) সকালে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নমুনা দিয়ে আসেন নয়ন। বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে তার পজিটিভ রিপোর্ট আসে।

নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন, তার করোনাভাইরাস সংক্রমণের কোনো উপসর্গ ছিল না। সন্দেহ থেকে পরীক্ষা করান। এ জন্য জেলা আওয়ামী লীগের বৃক্ষরোপণ ও প্রতিষ্ঠাবার্ষিকীর প্রোগ্রামেও উপস্থিত ছিলেন। রিপোর্ট পজিটিভ আসার পর কোনো প্রোগ্রামে অংশ নেননি।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন বলেন, যাদের নমুনা সংগ্রহ করা হয়, রিপোর্ট আসার আগ পর্যন্ত তাদের স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলতে বলা হয়। তবে সেটি অনেকেই মানছেন না। এ জন্য করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

লক্ষ্মীপুরে ৭৩৬ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে মারা গিয়েছেন ১৪ জন। যার মধ্যে দুইজন করোনা শনাক্ত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বাকিদের মারা যাওয়ার পর করোনা শনাক্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com