আখাউড়া হয়ে ভারতফেরত ৭ জন কোয়ারেন্টাইনে

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে শুক্রবার দুপুরে ভারত থেকে এক নারীসহ আরও সাতজন বাংলাদেশি দেশে ফিরেছেন। তাদেরকে জেলার বিজয়গর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

তাদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলার দুইজন, কিশোরগঞ্জ জেলার দুইজন, কুমিল্লা জেলার একজন ও ঢাকার ভাটারা এলাকার দুইজন রয়েছেন।

আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন ইনচার্জ এস. আই আবদুল হামিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, শুক্রবার দুপুরে ওই সাতজন বাংলাদেশি নাগরিক দেশে আসেন। ইমিগ্রেশন সম্পন্ন করে তাদেরকে শূণ্যরেখায় রাখা হয়। পরে স্বাস্থ্য বিভাগকে খবর দেওয়া হলে ওই বিভাগের লোকজন এসে তাদেরকে বিজয়গর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ারেন্টাইনে নিয়ে যান। বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি জেলার একমাত্র প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টার।

খবর পেয়ে আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার রেইনা, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমেদ নিজামী স্থলবন্দরে ছুটে যান। তাঁরা ভারত থেকে আসা ব্যক্তিদের বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেন।

এর আগে গতকাল বৃহস্পতিবার দুপুরে ভারত থেকে ১০জন বাংলাদেশি ও গত ৭ এপ্রিল ভারত থেকে ছয় বাংলাদেশি আখাউড়া স্থল বন্দর দিয়ে দেশে ফেরার পর তাদেরকেও বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com