আগে হয়তো করোনায় আক্রান্ত হয়েছিলেন, বললেন বোলসোনারো

করোনাভাইরাসে বিপর্যস্ত ব্রাজিল। ১১ লাখের বেশি আক্রান্ত হয়েছেন, মৃত্যু ছাড়িয়েছে ৫১ হাজার। তারপরও একে খুব একটা পাত্তা না দিয়ে লকডাউনের বিরুদ্ধে মত দিয়েছেন প্রেসিডেন্ট জাইর বোলসোনারো। বৃহস্পতিবার তিনি বললেন, তার করোনা পরীক্ষা নেগেটিভ এলেও আগে হয়তো আক্রান্ত হয়েছিলেন।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স তাদের এক প্রতিবেদনে দিয়েছে এই তথ্য। সপ্তাহখানেক আগে দুইবার করোনা টেস্ট করান বোলসোনারো। প্রত্যেকবারই নেগেটিভ আসে। আরও একবার করোনা পরীক্ষা করাবেন বললেন ব্রাজিলের প্রেসিডেন্ট।

তবে তার করোনা পরীক্ষার ফল কখনও হাসপাতালের বাইরে আসতে পারেনি। হাসপাতাল থেকে যেন পরীক্ষার রিপোর্ট না বের হয়, সেজন্য আদালতে লড়াই করছেন বোলসোনারো। তাতে করে আসলেই তিনি সংক্রমিত হয়েছেন কি হননি তা নিয়ে প্রশ্ন উঠেছে।

ব্রাজিলে করোনা মহামারি শুরুর পর থেকে সমালোচিত হচ্ছেন বোলসোনারো। একে ‘সাধারণ ফ্লু’ বলেছিলেন তিনি। আর এই রোগের কারণে লকডাউন দিয়ে ব্যবসা-বাণিজ্য বন্ধ করার পক্ষে ছিলেন না প্রেসিডেন্ট। বিভিন্ন জনসমাবেশে তাকে মাস্কও পরতে দেখা যায়নি। গত সোমবার তাকে মাস্ক পরার আদেশ দেন ফেডারেল আদালতের এক বিচারক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com