আবৃত্তিশিল্পী তারিক সালাহউদ্দিন মাহমুদ আর নেই

সোমবার (১১ মে) সন্ধ্যা ৭টায় ময়মনসিংহের ঈশান চক্রবর্তী রোডে তার ভাড়া বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। কন্যা চারু অরণী সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বাবার মৃত্যুর খবর জানিয়েছেন।

তার বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি এক মেয়ে ও স্ত্রীসহ গুণগ্রাহী রেখে গেছেন। কিছুদিন ধরে ব্রেইনে ইনফেকশনে ভুগছিলেন। এছাড়াও কিডনি ও হার্টের সমস্যা ছিল তার।

তারিক সালাহউদ্দিন মরদেহ মঙ্গলবার সকাল ৯টায় নেওয়া হবে ময়মনসিংহ শহরের গুলকীবাড়ি গোরস্থানে। সেখানে জানাজা হবে সকাল ১০টায়। পরে তাকে গুলকিবাড়ী গোরস্থানে সমাহিত করা হবে।

১৯৪২ সালের ২ জুলাই তারিক সালাহউদ্দিন মাহমুদ টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা বিভাগে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করেন। তিনি ময়মনসিংহের আইন মহাবিদ্যালয়ের সাবেক প্রিন্সিপাল অ্যাডভোকেট নজাবত আলীর ছেলে। তিনি ময়মনসিংহ শহীদ আলমগীর মনসুর (মিন্টু) কলেজ এবং গৌরিপুর কলেজে অধ্যাপনা করেছেন। এছাড়া মুকুল নিকেতন স্কুলে শিক্ষকতাও করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com