আর্সেনালকে উড়িয়ে দিলো ম‌্যানচেস্টার সিটি

পাক্কা ১০০ দিন মাঠে গড়াল ইংলিশ প্রিমিয়ার লিগ। শুরুটা অ্যাস্টন ভিলা ও শেফিল্ড ইউনাইটেড ম্যাচ দিয়ে হলেও গতকাল সবচেয়ে বড় ম‌্যাচ ছিল ম‌্যানচেস্টার সিটি ও আর্সেনালের।

দর্শকশূন‌্য মাঠে দুই বড় ক্লাবের লড়াইয়ে তেমন কোনো উত্তেজনাই ছড়ায়নি। হেসে খেলে আর্সেনালকে ৩-০ গোলে হারিয়েছে ম‌্যানচেস্টার সিটি। দলের হয়ে স্টারলিং, কেভিন ডি ব্রুইন ও ফিল ফোডেন একটি করে গোল করেন। ম‌্যাচ শুরুর আগে ছিল কিছু আনুষ্ঠানিকতা। করোনায় প্রাণ হারানো জন‌্য নীরবতা পালন করা হয় এবং যুক্তরাষ্ট্রের কৃষাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত‌্যুতে হাঁটু গেড়ে জানানো হয় প্রতিবাদ। এছাড়া দুই দলের খেলোয়াড়রা ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ লেখা জার্সি পরে নেমেছিলেন মাঠে।

তিন মাস মাঠের বাইরে থাকার বড় খেসারত দিয়েছেন আর্সেনালের ফুলব‌্যাক ডেভিড লুইস। তার ভুলেই প্রথমার্ধের অতিরিক্ত মিনিটে লিড নেয় ম‌্যানসিটি। মধ‌্যমাঠ থেকে বাড়ানো বল ফেরাতে গিয়ে লুইসের হাঁটুতে লেগে বল পেছনে যায়। বল পেয়ে যান স্টারলিং। সময় নিয়ে ডানপায়ে জোরাল শটে আর্সেনালের রক্ষণ ভাঙ্গেন স্টারলিং।

অবশ‌্য ম‌্যাচের শুরুতেই ম‌্যানসিটি এগিয়ে যেতে পারত। কেভিন ডি ব্রুইনের ফ্রি কিক কোনোমতো বারপোস্টের উপর দিয়ে পাঠিয়ে দলকে গোল হজমের থেকে বাঁচান গোলরক্ষক লেনো। দ্বিতীয়ার্ধে ফিরে ডি ব্রুইন স্পট কিক থেকে গোল করে ব‌্যবধান দ্বিগুণ করেন। ডি বক্সের ভেতরে মহারেজকে ফাউল করলে লাল কার্ড দেখেন লুইস।

ম‌্যাচের শেষ মুহূর্তে ম‌্যানসিটি তৃতীয় গোলের দেখা যায়। অ‌্যাগুয়েরোর শট ফিরে আসার পর ফিরতি শটে বল জালে পাঠান ফোডেন। করোনার সংক্রমণের পর মাঠে ফিরে দারুণ সময় কাটিয়ে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার শিষ‌্যরা।

২৯ ম‌্যাচে ৬০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে আছে ম‌্যানসিটি। ১৯ জয়ের বিপরীতে মাত্র ৩টিতে হেরেছে তারা। ড্র করেছে ৭ ম‌্যাচ। সমান ম‌্যাচে ২৭ জয় নিয়ে সবার উপরে আছে লিভারপুল। মোহাম্মদ সালাহ, সাদিও মানেদের পয়েন্ট ৮২। লিগে একটি ম‌্যাচ হেরেছে তারা, ড্রও করেছে একটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com