ইতালিতে ৫৩ ও ফ্রান্সে ১৩ জনের মৃত্যু

করোনাভাইরাসে রোববার (৭ জুন) ইতালিতে ৫৩ জনের মৃত্যু হয়েছে। আর ফ্রান্সের মারা গেছে ১৩ জন। খবর আল জাজিরার।

ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির দেওয়া তথ্যমতে, শনিবার (৬ জুন) দেশটিতে মারা গিয়েছিল ৭২ জন। রোববার সেটা কমে হয়েছে ৫৩ জন। শনিবার আক্রান্ত হয়েছিল ২৭০ জন। রোববার আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ১৯৭ জন।

ইতালিতে এ পর্যন্ত ৩৩ হাজার ৮৯৯ জন মারা গেছে। যা বিশ্বের মধ্যে চতুর্থ সর্বোচ্চ। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৪ হাজার ৯৯৮ জন। যা বিশ্বের মধ্যে সপ্তম সর্বোচ্চ। বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ৩৫ হাজার ২৬২ জন।

এদিকে ফ্রান্সে রোববার ১৩ জনের মৃত্যু হওয়ায় দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৯ হাজার ১৫৫ জন। কমেছে আইসিইউতে থাকা রোগীর সংখ্যাও। বর্তমানে আইসিইউতে চিকিৎসাধীন আছে ১ হাজার ৫৩ জন। এপ্রিলের ‍শুরুতে করোনার সবচেয়ে ভয়াবহ সময়ে আইসিইউতে চিকিৎসাধীন ছিল ৭ হাজারের অধিক রোগী। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ১২ হাজার ৪৬১ জন।

গেল ২৪ ঘণ্টায় দেশটিতে ৩৪৩ জন আক্রান্ত হয়েছে। তাতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লাখ ৫৩ হাজার ৯৯৭ জন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে ৪ লাখ ৫ হাজার ২৭২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৭০ লাখ ৮৫ হাজার ৭৪০ জন। সেরে উঠেছে ৩৪ লাখ ৫৯ হাজার ৮৪১ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com