এপ্রিলের পর চীনে একদিনে সর্বোচ্চ ৫৭ জন আক্রান্ত

চীনে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৭ জন, এপ্রিলের পর দৈনিক সর্বোচ্চ শনাক্তে দেশটিতে রোগটির দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা জেগেছে।

এ বছরের শুরুতে কঠোর লকডাউনের সুফল পেয়েছিল চীন। মহামারি নিয়ন্ত্রণ নিয়ে ফেলেছিল তারা। কিন্তু দক্ষিণ বেইজিংয়ের একটি মাংস ও সব্জির বাজার থেকে গুচ্ছ সংক্রমণে নিয়ন্ত্রণ হারাতে বসেছে দেশটি।

রোববার জাতীয় স্বাস্থ্য কমিশন বলেছে, নতুন শনাক্তের ৩৬ জনই স্থানীয়ভাবে সংক্রমিত। তারা বেইজিংয়ের বাসিন্দা। স্থানীয় সংক্রমিত হওয়া আরও দুইজন উত্তরপূর্বের লিওনিং প্রদেশের। স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা বলেছেন, তারাও বেইজিংয়ে আক্রান্তদের সংস্পর্শে ছিলেন।

স্থানীয়ভাবে নতুন এই গুচ্ছ সংক্রমণের কারণে বেইজিংয়ের বেশ কিছু লকডাউন করা হয়েছে। বাজারের কাছাকাছি থাকা ১১টি আবাসিক এলাকার বাসিন্দাদের ঘরে থাকতে বলা হয়েছে। দুই মাস পর রাজধানীতে প্রথম করোনা শনাক্ত হয়েছিল।

নতুন করে আক্রান্ত হওয়া বাকিরা বিদেশ থেকে এসেছেন। তাতে চীনে মোট আক্রান্ত বেড়ে হলো ৮৩ হাজার ১৩২ জন। মৃত্যু আগের মতোই ৪ হাজার ৬৩৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com