এপ্রিল মাস সাবধানে থাকতে বললেন প্রধানমন্ত্রী

বিশ্বব্যাপী আতঙ্ক ছড়ানো নভেল করোনাভাইরাসের বাংলাদেশে যাতে ব্যাপক সংক্রমণ না হয়, সেজন্য এপ্রিল মাস সতর্ক থাকতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে তিনি জানান, দেশে এ মুহূর্তে ৫০৭ প্রতিষ্ঠান কোয়ারেন্টাইনের জন্য প্রস্তুত রয়েছে।

সোমবার (২০ এপ্রিল) করোনা পরিস্থিতি নিয়ে ধারাবাহিক ভিডিও কনফারেন্সের অংশ হিসেবে ঢাকা বিভাগের কিশোরগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুর ও মানিকগঞ্জ জেলা এবং ময়মনসিংহ বিভাগের জেলাসমূহের সঙ্গে মতবিনিময়েল আগে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, এপ্রিল মাসটি আমাদের জন্য একটু কষ্ট হবে। এ মাসে সাবধানে থাকতে হবে। তারপরও ইউরোপ-আমেরিকায় যে পরিমাণ রোগ সংক্রমিত হয়েছে তার তুলনায় আমাদের দেশে কম। যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রসহ অনেক দেশে বাঙালি মারা গেছে সে তুলনায় সারাদেশে কম।

করোনাভাইরাসের কারণে অনেক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, স্বাধীণতা দিবস, নববর্ষের মতো অনুষ্ঠান বাতিল করা হয়েছে উল্লেখ করে সবাইকে সরকারি নির্দেশনা মেনে সুরক্ষিত থাকার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, আমাদের দেশের অনেকেই এটি ভালোভাবে মানতে চান না। যার ফলে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাচ্ছে। যেসব নির্দেশনা দেওয়া হয়েছে সেসব নির্দেশনা যেন সবাই মেনে চলেন। মানুষের সমাগম হয় সেখানে না থাকা, নিজেকে সুরক্ষিত রাখা, এটা একান্তভাবে প্রয়োজন।

করোনাভাইরাস সংক্রান্ত সব ধরনের নিরাপত্তা সরঞ্জাম সংগ্রহ করা হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, সবাই যেন এটি ব্যবহার না করে। যেগুলো সম্পূর্ণ রোগী দেখার জন্য, সেগুলো রোগী দেখার জন্যই থাকবে। হাসপাতালে কর্মরত তাদের জন্যই শুধু ব্যবহার করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com