কক্সবাজারে করোনায় নতুন ৪৬ জন শনাক্ত

কক্সবাজারে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৬ জন।

বুধবার (২৭ মে) বিকালে এমন তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া।

তিনি জানান, কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে ২৮০ জনের নমুনা পরীক্ষায় ৬১ জনের করোনা পজেটিভ এসেছে। এতে নতুন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪৬ জন। অপর ১৯ জন আক্রান্ত রোগীর ফলোআপ রিপোর্ট।

নতুন শনাক্তের মধ্যে চকরিয়া উপজেলার ৫ জন, টেকনাফ উপজেলার ২ জন, রামু উপজেলার একজন, মহেশখালী উপজেলার ২ জন, রামু উপজেলার ৩ জন, উখিয়া উপজেলার ২০ জন, কক্সবাজার সদর উপজেলার ৭ জন, বান্দরবন জেলার ৩ জন এবং চট্টগ্রামের লোহাগাড়ার ৩ জন রয়েছে।

গত ৫৬ দিনে মোট ৫৭৮৫ জন সন্দেহভাজন রোগীর করোনাভাইরাস টেস্ট করা হয় কক্সবাজার মেডিক্যাল কলেজে স্থাপিত ল্যাবে। তারমধ্যে ৫৪২ জনের রিপোর্ট করোনা পজেটিভ পাওয়া গেল।

এর মধ্যে মহেশখালীতে ৩০ জন, টেকনাফে ১৭ জন, উখিয়ায় ৭২ জন, রামু ৮ জন, চকরিয়ায় ১৪৬ জন, কক্সবাজার সদরে ১৪৭ জন, কুতুবদিয়ায় ২ জন এবং পেকুয়ায় ৩৭ জন রয়েছে। এর সাথে যোগ হল ২৯ জন রোহিঙ্গা।

অন্যান্যরা কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলার বাসিন্দা এবং চট্টগ্রামের সীতাকুঞ্জ, লোহাগাড়া ও সাতকানিয়ার বাসিন্দা।

এছাড়া, সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫০ জন, মারা গেছেন ২ নারীসহ ৯ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com