করোনায় চীনে প্রথমবার মৃত্যু নেই

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে শুরু হয়েছিল করোনাভাইরাসের সংক্রমণ। দেশটিতে আক্রান্ত-মৃতের সংখ্যা প্রকাশিত হয় জানুয়ারি থেকে। এই প্রথম একদিনে মৃত্যুর তালিকায় নতুন করে কোনো নাম ওঠেনি। জাতীয় স্বাস্থ্য কমিশনের (এনএইচসি) তথ্য অনুযায়ী, সোমবার একদিনে করোনায় প্রাণহানির সংখ্যা শূন্যের কোটায় নেমে এসেছে।

গত মার্চ থেকে চীনে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। এই প্রথমবার একদিনে কারো মৃত্যু হলো না। অবশ্য নতুন করে ৩২ জনের মাঝে করোনা শনাক্ত করা হয়েছে। তাদের সবাই বিদেশ থেকে এসেছেন কিংবা বিদেশফেরতদের সংস্পর্শে ছিলেন। এ ধরনের সংক্রমণ দেখা গেছে প্রায় এক হাজার জনের। স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, এমন রোগীর সংখ্যা ৯৮৩।

এছাড়া সোমবার নতুন করে উপসর্গহীন ৩০ জনের করোনায় আক্রান্তের খবর মিলেছে। তাদের ৯ জন বিদেশিদের সংস্পর্শে ছিলেন। সোমবার পর্যন্ত এই ধরনের ১০৩৩ জন রোগীকে শনাক্ত করা হয়েছে। তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

চীনের স্বাস্থ্য কমিশনের তথ্য অনুযায়ী, দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৮১,৭৪০ জন এবং মৃতের সংখ্যা ৩,৩৩১। অন্যদিকে পুরো বিশ্বে মৃত্যু হয়েছে ৭৪ হাজারের বেশি মানুষের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com