করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৭৭ হাজার ছাড়ালো

মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১ লাখ ৭৭ হাজার ছাড়িয়েছে।

বিশ্বের ২১০টি দেশ ও দুটি আন্তর্জাতিক অঞ্চলের ২৫ লাখ ৫৫ হাজার ৭৩৭ জন আক্রান্ত হয়েছে প্রাণঘাতী এই ভাইরাসে। মারা গেছে ১ লাখ ৭৭ হাজার ৪৫৯ জন। করোনাভাইরাসের কবল থেকে সেরে উঠেছে ৬ লাখ ৯০ হাজার ২১৯ জন।

অপ্রতিরোধ্য এই ভাইরাসে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত প্রাণ হারিয়েছে ৪৫ হাজার ৩১৮ জন। আক্রান্ত হয়েছে ৮ লাখ ১৮ হাজার ৭৪৪ জন। করোনাভাইরাসে মৃত্যুপুরীতে পরিণত হওয়া ইতালিতে মারা গেছে ২৪ হাজার ৬৪৮ জন। আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৩ হাজার ৯৫৭ জন। ২১ হাজার ২৮২ জন মারা গেছে স্পেনে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪ হাজার ছাড়িয়েছে।

২০ হাজার ৭৯৬টি প্রাণহানি ঘটেছে ফ্রান্সে। আক্রান্ত হয়েছে ১ লাখ ৫৮ হাজার ৫০ জন। ১৭ হাজার ৩৩৭ জন মারা গেছে ‍যুক্তরাজ্যে। দেশটিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ২৯ হাজার ৪৪ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৪৮ হাজার ৪৫৩ জন। মারা গেছে ৫ হাজার ৮৬ জন। ৫ হাজার ২৯৭ জন মারা গেছে ইরানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com