করোনায় যুক্তরাষ্ট্রে টানা চতুর্থ দিন সহস্রাধিক মৃত্যু

শুক্রবারও (২৪ জুলাই) করোনাভাইরাসে আক্রান্ত এক হাজারের বেশি রোগী মারা গেছেন যুক্তরাষ্ট্রে, এ নিয়ে টানা চতুর্থ দিন। তবে মারাত্মক ক্ষতিগ্রস্ত দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের রাজ্যগুলো বাজে সময় কাটিয়ে উঠছে বলে ইঙ্গিত পাচ্ছেন হোয়াইট হাউজের মহামারি বিষয়ক এক উপদেষ্টা।

দেশজুড়ে গতকাল এক হাজার ১৯ জন কোভিড রোগী মারা গেছেন। আগের তিন দিনে যা ছিল ১১৪০, ১১৩৫ ও ১১৪১ জন। মোট মৃত্যু বেড়ে হয়েছে ১ লাখ ৪৫ হাজার ৩৭৬ জন।

অন্তত ৭০ হাজার নতুন রোগী শনাক্ত হয়েছে একই সময়ে। মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৯ হাজার ৬০৩ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৬ লাখ ৯৩ হাজারের বেশি করোনা রোগী।

আরিজোনা, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, টেক্সাস ও ক্যালিফোর্নিয়ায় সংক্রমণ ঊর্ধ্বগামী হলেও হোয়াইট হাউজের করোনাভাইরাস টাস্কফোর্সের ডা. দেবোরাহ ব্রিক্স বলেছেন, ‘গত চার সপ্তাহ ধরে টেক্সাস, ক্যালিফোর্নিয়া, আরিজোনা ও ফ্লোরিডা ব্যাপক হারে ভুগছে, তবে আমরা এরই মধ্যে এই চার রাজ্যে কিছুটা আশার আলো দেখতে শুরু করেছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com