‘করোনা নিয়েই আমাদের বাঁচতে হবে’

ভারতে চলছে তৃতীয় পর্যায়ের লকডাউন। কিন্তু, দেশটিতে করোনা সংক্রমণ বাড়ছেই। দেশটির বেশিভাগ শহর রেড জোনের অন্তর্ভুক্ত।

এই পরিস্থিতিতে ভারতের বড় শহরগুলিতে রাস্তায় নেমে কাজ করার জন্য স্বাস্থ্যকর্মীর অভাব লক্ষ্য করা যাচ্ছে। এই সমস্যা সমাধানই এখন প্রশাসনের সামনে বড় চ্যালেঞ্জ বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণলায়।

শুক্রবার (৮ মে) করোনা প্রেস ব্রিফিংয়ের সময় ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লভ আগারওয়াল সতর্ক করে বলেছেন, ‘ভাইরাস নিয়েই আমাদের বেঁচে থাকা শিখতে হবে।’

এপ্রিলে সংক্রমণের হার কিছুটা নিয়ন্ত্রণে এলেও চলতি মাসের শুরু থেকেই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। ভারতে সংক্রমিতের সংখ্যা ৫৬ হাজার পেরিয়েছে। সংক্রমণের সংখ্যা আগামী জুন-জুলাইয়ে শীর্ষে পৌঁছবে বলে সতর্ক করেছেন এইমসের ডিরেক্টর রণদীপ গুলোরিয়া।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, ৮ মে বিকেল পর্যন্ত ভারতে ৩৭,৯১৬ অ্যাকটিভ করোনা পজেটিভ ছিলেন। এর মধ্যে ৩.২ শতাংশের অক্সিজেনের প্রয়োজন পড়ছে। ৪.৭ শতাংশ আইসিএউ-তে রয়েছেন এবং ১.১ শতাংশের ভেন্টিলেশন সহায়তার প্রয়োজন।

তথ্যসূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com