করোনা রোগীর চিকিৎসায় জমানো অর্থ দিলো ৪ বছরের শিশু

করোনাভাইরাসের কারণে বিশ্বব‌্যাপী যে হতাশার সময় যাচ্ছে তা থেকে মুক্তিলাভের জন‌্য প্রয়োজন দয়া, সহানুভূতি এবং উদারতার। যা করে দেখালো ৪ বছর বয়সী একটি শিশু।

হেমান্ত নামে ওই শিশু বাইসাইকেল কেনার জন‌্য জমানো অর্থ কোভিড-১৯ রোগে আক্রান্তদের চিকিৎসায় দান করে আলোচনায় এসেছে। ঘটনাটি ঘটেছে ভারতে।

ভারতীয় সংবাদমাধ‌্যমগুলো জানিয়েছে, অন্ধ্র প্রদেশের শিশুটি তার জমানো ৯৭১ রুপি গত ৭ এপ্রিল রাজ‌্যের মুখ‌্যমন্ত্রীর তহবিলে জমা দেয়। পরিবহন মন্ত্রী পারনি ভেঙ্কাটারামাইয়ার হাতে তেরিপাল্লিতে দলীয় কার্যালয়ে ওই অর্থ তুলে দেওয়া হয়।

এ সময় শিশুটির এমন উদারতার প্রশংসা করেন ভেঙ্কাটারামাইয়া। একইসঙ্গে শিগগিরই তাকে একটি বাইসাইকেল উপহার হিসেবে পাঠাবেন বলেও আশ্বাস দেন।

তবে বয়স ৪ বছর হলেও মহামারি করোনাভাইরাসের ভয়াবহতা আঁচ করতে পেরেছে সে। হেমান্ত শুধু নয়, এর আগে মেঘালয়ের ৫ বছর বয়সী এল মায়ান নগব্রিও কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় তার জমানো দেড় হাজার রুপি মুখ‌্যমন্ত্রীর তহবিলে অনুদান হিসেবে দিয়েছে।

এছাড়া উত্তর প্রদেশের দুই বোন মাইশা আরোরা (১০) ও আলিয়া আরোরা (৬) তাদের জমানো পাঁচ হাজার রুপি লকডাউনে অসহায় হয়ে পড়া মানুষের সাহায‌্যে অনুদান হিসেবে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com