করোনা: ২১-৫০ বছর বয়সীদের মধ্যে সংক্রমণের হার বেশি

করোনায় শনাক্ত ২১ থেকে ৫০ বছর বয়সীদের মধ্যে সংক্রমণের সংখ্যা সবচেয়ে বেশি বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

শুক্রবার (১৭ এপ্রিল) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান তিনি।

সেব্রিনা ফ্লোরা বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ১৮৩৮ জনের মধ্যে বয়স বিভাজনের পরিসংখ্যন থেকে দেখা যায়, সর্বোচ্চ আক্রান্ত সংক্রমিত ব্যক্তির বয়স সীমা ২১-৫০ বছর। এই বয়সীরাই সব থেকে বেশি আক্রান্ত হয়েছেন। যা মোট আক্রান্তের ২১ শতাংশ। এরপর ৩১ থেকে ৪০ বছর বয়সীদের মধ্যে ১৯ শতাংশ। ৪১ থেকে ৫০ বছর বয়সীদের মধ্যে ১৫ শতাংশ।

তিনি বলেন, এলাকাভিত্তিক হিসাবে আক্রান্তদের মধ্যে ঢাকা শহরে ৪৬ শতাংশ, নারায়ণগঞ্জ ২০ শতাংশ ও এরপর যথাক্রমে গাজীপুর, চট্টগ্রাম ও মুন্সিগঞ্জসহ অন্যান্য জেলা রয়েছে। ঢাকায় সংক্রমণের সংখ্যা বিশ্লেষণ করে দেখা যায়, মিরপুরে সবচেয়ে আক্রান্তের সংখ্যা বেশি, শতকরা ১১ ভাগ। এরপর মোহাম্মদপুর, ওয়ারী ও যাত্রাবাড়ী চার ভাগ, উত্তরা তিন ভাগ ও ধানমন্ডি ২ ভাগ। মোট আক্রান্তদের মধ্যে ৬৮ শতাংশ পুরুষ, ৩২ শতাংশ নারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com