কুয়েতের প্রতি ইরানের পূর্ণাঙ্গ সমর্থন ঘোষণা

কুয়েতের নতুন আমির শেখ নাওয়াফ আল-আহমাদ আস-সাবাহর সঙ্গে বৈঠক করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ। গতকাল রোববার (৪ অক্টোবর) ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেয়া বিবৃতিতে এ কথা জানানো হয়। বিবৃতিতে বলা হয়, প্রেসিডেন্ট ড. হাসান রুহানি নির্দেশনায় জাওয়াদ জারিফ কুয়েত সিটি সফর করেন এবং নতুন আমিরের সঙ্গে বৈঠকে বসেন।

বৈঠকে ইরানের পররাষ্ট্রমন্ত্রী সাবেক আমিরের মৃত্যুতে শোক প্রকাশ করেন এবং ইরানি জনগণের পক্ষ থেকে নতুন আমিরকে সান্ত্বনা দেন। গত মঙ্গলবার ৯১ বছর বয়সে সাবেক আমির শেখ সাবাহ আল-আহমাদ আস-সাবাহ ইন্তেকাল করেন। বৈঠকে জাওয়াদ জারিফ নতুন আমিরকে অভিনন্দন জানান। শেখ নওয়াফ সাবেক আমিরের বৈমাত্রেয় ভাই। কুয়েত সিটি সফরের সময় জাওয়াদ জারিফ দেশটির পররাষ্ট্রমন্ত্রী আহমদ নাসের আল-মুহাম্মাদ আসসাবাহর সঙ্গেও বৈঠক করেন। উভয় বৈঠকে জাওয়াদ জারিফ কুয়েতের প্রতি ইরানের পক্ষ থেকে পূর্ণ সমর্থন ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com