ক্ষ্যাপার আড্ডায় চঞ্চল চৌধুরী

করোনার এই সংকটে অসচ্ছল নাট্যকর্মীদের জন্য তহবিল গঠনের লক্ষ্যে অনলাইন আড্ডার আয়োজন করেছে থিয়েটার বিষয়ক পত্রিকা ক্ষ্যাপা। এরই মধ্যে ৩৪টি আড্ডায় দেশ-বিদেশের সাংস্কৃতি ব্যক্তিরা অংশ নিয়েছেন।

আজ বুধবার রাত ১০টায় ক্ষ্যাপার ফেসবুকে সম্প্রচার হবে ৩৫তম আড্ডা। এবারের অনলাইন লাইভ আড্ডায় অংশ নিবেন দর্শকপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী।

গত ৮ এপ্রিল থেকে প্রতিদিন প্রচার হচ্ছে এই লাইভ আড্ডা। এই আয়োজনের মধ্য দিয়ে চৈত্রসংক্রান্তি ও পয়লা বৈশাখ উদ্‌যাপন করেছে ক্ষ্যাপা। যা সংস্কৃতি অঙ্গনে সাড়া জাগিয়েছে। মানসিকভাবে কিছুটা সময় আনন্দে কাটানোর পাশাপাশি স্থবির এই সময়ে আর্থিকভাবে অসচ্ছল নাট্যকর্মীদের জন্য একটি তহবিল গঠন করাই এই আয়োজনের উদ্দেশ্য। এরই মধ্যে সংগৃহীত টাকা সংকটে থাকা কয়েকজন নাট্যকর্মীকে দেওয়া হয়েছে। ভবিষ্যতেও এই প্রক্রিয়া অব্যাহত থাকবে।

ক্ষ্যাপার তহবিলে সহযোগিতা পাঠানো যাবে ০১৭১৭৩৮৬৬৪৬ এই বিকাশ নম্বরে (ব্যক্তিগত)। অথবা এক্সিম ব্যাংকে ক্ষ্যাপার এই অ্যাকাউন্টে ০১৪১১১০০৩০৬৩১৩।

ক্ষ্যাপার ফেসবুক লাইভ সম্প্রচারের দায়িত্বে রয়েছেন পাভেল রহমান, অপু মেহেদী, প্রসেনজিত রায়, মাহফুজ সুমন, শাহনাজ জাহান ও শাকিল মাহমুদ, ইমরান, পারভেজ, স্বপন, রণধীর প্রমুখ।

এর আগে এ আড্ডায় অংশ নেন—রাহুল আনন্দ, ড. মোহাম্মদ বারী, নীল কামরুল, কনক আদিত্য, অলোক বসু, শেঁউতি শাহগুফতা, নাজনীন হাসান চুমকি, মাসুম রেজা, সেলিনা শেলী, রুমা মোদক, অনিরুদ্ধ কুমার ধর শান্তনু, সাইমন জাকারিয়া, সৃজনী তানিয়া, সাজু খাদেম, হাসনাত রিপন, সাইদুর রহমান লিপন, প্রশান্ত হালদার, লিপিকা তাপসী, হীরা চৌধুরী, মোহাম্মদ আলী হায়দার, সামিনা লুৎফা নিত্রা।

এছাড়া কলকাতার অংশুমান ভৌমিক, দীপান্বিতা আচার্য্য, ঋক রৌণক (পাবলো) ও আগরতলার শুভ্রজিৎ ভট্টাচার্য। তা ছাড়া মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক থেকে শিমুল খান, লন্ডন থেকে সুদীপ চক্রবর্তী এই আড্ডায় অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com