চলে গেলেন কমরেড শান্তি দাস

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা কমিটির সদস্য, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, গণশিল্পী সংস্থার অন্যতম নেতা শান্তি দাস আর নেই।

মঙ্গলবার (১৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭ টায় বরিশাল নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন এ বরেণ‌্য রাজনীতিবিদ। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

এদিন সকালে অবস্থার অবনতি ঘটলে তাকে ফকির বাড়ি রোডে নিজ বাসায় অক্সিজেন দিয়ে রাখা হয়। সন্ধ‌্যায় সব মায়া কাটিয়ে তিনি না ফেরার দেশে চলে যান। আগামী কাল বুধবার সকালে বরিশালে তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

তার মৃত্যুতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি গভীর শোক প্রকাশসহ শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এদিকে শান্তি দাসের প্রয়াণে বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ গভীর শোক প্রকাশ করেছেন।

এক শোক বার্তায় তিনি প্রয়াতের আত্মার শান্তি কামনা ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

প্রসঙ্গত, শেষ জীবনটা একাকিত্ব নিয়ে কাটিয়েছেন শান্তি দাস। একমাত্র ছেলে ঢাকায় থাকেন। স্ত্রীও পাশে ছিলেন না শেষ সময়ে। অত্যন্ত মিশুক এই মানুষটির মৃত্যুতে নগরীতে শোকের ছায়া নেমে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com