চার লাখ সংক্রমণের পর দ. আফ্রিকায় স্কুল বন্ধ ঘোষণা

Risingbd logoEnglish
আন্তর্জাতিক
চার লাখ সংক্রমণের পর দ. আফ্রিকায় স্কুল বন্ধ ঘোষণা
Walton AC
প্রকাশ: ২০২০-০৭-২৪ ১:৩১:০৪ পিএম
| রাইজিংবিডি.কম

করোনা প্রথম শনাক্তের পরপরই স্কুল বন্ধ করে দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। তবে সংক্রমণ কমতে থাকায় জুনে আবার ক্লাসরুমে ফিরেছিল শিক্ষার্থীরা। বৃহস্পতিবার আক্রান্ত রোগীর সংখ্যা চার লাখ ছাড়িয়ে যাওয়ার পর প্রেসিডেন্ট সিরিল রামাফোসা আবার দেশের স্কুলগুলো বন্ধের সিদ্ধান্ত নিলেন।

দক্ষিণ আফ্রিকায় যখন দ্রুতগতিতে সংক্রমণ বাড়ছে, তখন স্কুল যেন ভাইরাসের কেন্দ্র না হয়ে ওঠে সেই চিন্তা করে এই সিদ্ধান্ত নেওয়ার কথা জানালেন রামাফোসা। টেলিভিশনে দেওয়া ভাষণে প্রেসিডেন্ট জানান, ২৭ জুলাই থেকে ২৪ আগস্ট পর্যন্ত চার সপ্তাহ স্কুল বন্ধ থাকবে।

তবে গ্রেড ১২ ও গ্রেড ৭ এর শিক্ষার্থীদের জন্য বিরতি থাকবে এক সপ্তাহ ও দুই সপ্তাহের।

মহামারির মধ্যে স্কুল খোলা রাখা উচিত কিনা এই বিষয়ে সরকার, স্কুল, অভিভাবক ও নাগরিক সমাজের মধ্যে ঐকমত্যে পৌঁছানোর কাজটা কঠিন ছিল স্বীকার করলেনক রামাফোসা।

গত মার্চের শুরুতে মহামারির কারণে স্কুল বন্ধ করে দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। প্রায় আড়াই মাস পর জুনে তা খুলে দেয় সরকার।

আক্রান্তের সংখ্যায় বিশ্বে পঞ্চম স্থানে দক্ষিণ আফ্রিকা। এখন পর্যন্ত ৪ লাখ আট হাজার ৫২ জন রোগী শনাক্ত হয়েছে, মারা গেছেন ছয় হাজারের বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকঃ শারমিন আক্তার, প্রকাশকঃ মোঃ এনামুল হক, হুজাইফা এন্টারপ্রাইজ লিমিটেড কর্তৃক চৌধুরী মল ৪৩, শহীদ নজরুল ইসলাম সড়ক (হাটখোলা রোড), টিকাটুলি, ঢাকা-১২০৩ হতে প্রকাশিত। ফোন-ফ্যাক্স: ৭১২৫৩৮৬। । ই-মেইল: tatkhonik@gmail.com